আইন লঙ্ঘন করে নিয়োগের খবরের প্রতিবাদ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

দ্যা ডেইলি ক্যাম্পাসে প্রকাশিত ‘সিন্ডিকেটে অনুমোদনের আগেই ভিসি-রেজিস্ট্রারের যোগসাজশে নিয়োগ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে—শীর্ষক প্রকাশিত প্রতিবেদনের বিষয়ে প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শনিবার (১৪ মে) রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শাহ আজম স্বাক্ষরিত একটি চিঠিতে এ প্রতিবাদ জানানো হয়েছে।

আরও পড়ুন: সিন্ডিকেটে অনুমোদনের আগেই ভিসি-রেজিস্ট্রারের যোগসাজশে নিয়োগ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে

প্রতিবাদলিপিতে দাবি করা হয়েছে, প্রতিবেদনে যেসব বিষয়ে অভিযোগ উঠেছে তা সত্য নয়। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে দাবি করা হয়েছে, সদ্য সমাপ্ত নিয়োগে কোনো অনিয়ম করা হয়নি। সব নিয়ম মেনেই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। এছাড়াও অন্যান্য অভিযোগের বিষয়েও বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কোনো অনিয়ম করা হয়নি বলে বক্তব্য তুলে ধরা হয়েছে। 

প্রতিবেদকের বক্তব্য: প্রতিবেদনটিতে নিয়োগ সংক্রান্ত যেসব অভিযোগ উঠেছে, তা গুরুতর অনিয়ম এবং সংশ্লিষ্ট একাধিক ব্যক্তি ও প্রতিষ্ঠান নিশ্চিত করেছে। এর প্রেক্ষিতে প্রতিবেদনটি প্রকাশ করেছে দ্যা ডেইলি ক্যাম্পাস। এতে কারো ব্যক্তিগত বা প্রাতিষ্ঠানিক সম্মানহানি হয়েছে বলে আমরা মনে করি না। তবে প্রতিবেদনে আসা অনিয়মের বিষয়ে কোনো তথ্য-প্রমাণ প্রতিবাদলিপির সাথে সংযুক্ত করা হয়নি।

 

সর্বশেষ সংবাদ