নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুদের সহযোগিতায় ছাত্রলীগের ৭ উদ্যোগ

ভর্তিচ্ছুদের সহযোগিতায় 
নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ
ভর্তিচ্ছুদের সহযোগিতায় নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ  © টিডিসি ফটো

গুচ্ছভুক্ত ২৪টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান (এ) ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শনিবার (২৭ এপ্রিল) জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অংশ নিয়েছেন ৮ হাজার ৪০৫ জন শিক্ষার্থী।

ভর্তি পরীক্ষায় আগত ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের দুর্ভোগ লাঘবে নানান উদ্যোগ নিয়েছে নজরুল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। ছাত্রলীগের উদ্যোগে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ব্যাগ, মোবাইল, ঘড়িসহ অন্যান্য মূল্যবান সামগ্রী সংরক্ষণ ও শিক্ষার্থীদের প্রয়োজনীয় তথ্য প্রদানের জন্য দুটি পয়েন্টে শিক্ষার্থী সহায়তা ও তথ্যকেন্দ্র স্থাপন করা হয়। সেইসঙ্গে শিক্ষার্থীদের জরুরি প্রয়োজনে দ্রুত পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দিতে জয় বাংলা বাইক সার্ভিস, সুপেয় পানির ব্যবস্থা এবং কলম বিতরণ করা হয়।

347463ea-2363-43f0-bd6c-d1e58d89a5bc নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

এছাড়াও পরীক্ষার্থীদের সঙ্গে আগত অভিভাবকদের গাছের চারা উপহার এবং হিট স্ট্রোক সংক্রান্ত লিফলেট বিতরণ করেছে নজরুল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আতাউর রহমান, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জী, নজরুল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আল মাহমুদ কায়েস, সাধারণ সম্পাদক মো. রাশেদুল ইসলাম রিয়েল সরকারসহ ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আল মাহমুদ কায়েস বলেন, বাংলাদেশ ছাত্রলীগ বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন। ছাত্রলীগ সবসময় ছাত্রদের জন্যই কাজ করে। ইতিমধ্যে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় আমরা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ বৃক্ষরোপণ করেছি। এরই ধারাবাহিকতায় আজকে আমরা ক্যাম্পাসে আগত অভিভাবকদের মাঝে ফলদ বৃক্ষের চারা উপহার দিয়েছি। মূলত আমরা চেয়েছি, তরুণদের পাশাপাশি অভিভাবকদেরকে বৃক্ষরোপণের জন্য উদ্বুদ্ধ করতে। তাই আমাদের এই বিশেষ উদ্যোগ।

c30fd349-f878-4d96-8622-fa84f22e5c72 ভর্তিচ্ছুদের কেন্দ্রে পৌঁছে দিতে জয় বাংলা বাইক সার্ভিস

সাধারণ সম্পাদক মো. রাশেদুল ইসলাম রিয়েল সরকার বলেন, বিগত সময়ে ভর্তি পরীক্ষায় নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পক্ষ থেকে যেসব সেবা দেওয়া হয়েছে, এবার তার মধ্যে ব্যতিক্রমী উদ্যোগ ছিল গাছ বিতরণ। এছাড়াও ভর্তিচ্ছু শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে মিছিল, সুপেয় পানির ব্যবস্থা ও কলম উপহার এবং বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ও নজরুল ভাস্কর্যের সামনে শিক্ষার্থী সহায়তা ও তথ্যকেন্দ্রের ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও অনেক সময় পরীক্ষার্থীদের কেন্দ্রে আসতে বিলম্ব হয়ে যায়, তাই দ্রুত কেন্দ্রে পৌঁছানোর জন্য জয় বাংলা বাইক সার্ভিসের একটি টিম তৈরি করে দিয়েছি। তারা শিক্ষার্থীদের দ্রুত কেন্দ্রে পৌঁছে দিচ্ছে। পরবর্তী পরীক্ষাগুলোতেও আমাদের এই সেবা অব্যাহত থাকবে।

 

সর্বশেষ সংবাদ