একযোগে পদত্যাগ করলেন সিকৃবির প্রক্টর ও ছাত্র পরামর্শক

প্রক্টর ড. মোঃ মনিরুল ইসলাম ও ছাত্র পরামর্শক অধ্যাপক ড. মোহাম্মদ আতিকুজ্জামান
প্রক্টর ড. মোঃ মনিরুল ইসলাম ও ছাত্র পরামর্শক অধ্যাপক ড. মোহাম্মদ আতিকুজ্জামান  © টিডিসি ফটো

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) প্রক্টর ড. মো. মনিরুল ইসলাম এবং ছাত্র পরামর্শক ও নির্দেশনা পরিচালক ড. মোহাম্মদ আতিকুজ্জামান দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার (১৪ মার্চ) পদত্যাগপত্র জমা দেওয়ার বিষয়টি পৃথকভাবে নিশ্চিত করেছেন প্রক্টর ও ছাত্র পরামর্শক। তবে ঠিক কি কারণে পদত্যাগ পত্র দিয়েছেন সেটি নিশ্চিত করা যায়নি।

পদত্যাগ করার কারণ জানতে চাইলে প্রক্টর মো. মনিরুল ইসলাম জানান, পদত্যাগ করার পিছনে অনেক কারণ থাকতে পারে। তবে আমি এই বিষয়ে বর্তমানে কিছু বলতে চাচ্ছি না। আমি শুধু এতটুকুই বলবো যে আমি আর এই দায়িত্বে থাকতে চাচ্ছি না।

অপরদিকে ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আতিকুজ্জামান জানান, আমি আসলে দায়িত্ব নেওয়ার সময়ই আমাদের ভাইস চ্যান্সেলর মহোদয়কে বলেছিলাম আমার উপর ইতোমধ্যে অনেক দায়িত্ব রয়েছে। সার্জারি এন্ড থেরিওজোনোলজি বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্ব পালনের পাশাপাশি আমাকে আরো বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হচ্ছে। সব মিলিয়ে আমি আসলে এতগুলো দায়িত্ব পালন করতে গিয়ে কুলিয়ে উঠতে পারছি না। তাই আসলে এই পদত্যাগের সিদ্ধান্ত নেওয়া।

পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্র পরামর্শ দপ্তরের পরিচালকের মতো অতি গুরুত্বপূর্ণ দুইটি পদে থাকা ব্যক্তির একই সাথে পদত্যাগপত্র জমা দেওয়ার পিছনের কারণ জানতে চাইলে তিনি বলেন, আমি আসলে আমার ব্যাপারটাই বলতে পারবো। আমার পক্ষে একা এত কাজের চাপ সামলানো কঠিন হয়ে পড়েছে। অন্য কারো বিষয়ে আমি কোনো মন্তব্য করতে পারবো না।

এদিকে এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার পিংকু ধর জানান, উনারা বুধবার (১৩ মার্চ) পদত্যাগ পত্র জমা দিয়েছেন তবে এখনো এটির বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো সিদ্ধান্ত  গ্রহণ করে নি।


সর্বশেষ সংবাদ