পুরান ঢাকায় জবি ছাত্রকে ‘ধাক্কা দিয়ে’ সর্বস্ব ছিনতাই

  © ফাইল ফটো

পুরান ঢাকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভূগোল ও পরিবেশ বিভাগের ১৫তম আবর্তনের এক শিক্ষার্থী অভিনব পন্থায় ছিনতাইয়ের শিকার হয়েছেন। ভুক্তভোগী ওই শিক্ষার্থীর নাম ইউসুফ আব্দুল্লাহ। সাইকেলের সাথে ধাক্কা লাগাকে কেন্দ্র করে অভিনব কায়দায় ফাঁদে ফেলে ভয় দেখিয়ে নগদ ক্যাশ ও এটিএম কার্ডের থেকে টাকা ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা।

গত বুধবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় টিউশন থেকে মেসে ফেরার পথে ওয়ারী থানার অন্তর্গত টিপু সুলতান স্ট্রিট ও নবাব স্ট্রিটের মধ্যবর্তী গোপীকিশেন লেনে ঘটনাটি ঘটে। এ ঘটনায় ওয়ারী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ভুক্তভোগী শিক্ষার্থী, জিডি নং ১৩০৯।

ভুক্তভোগীর দেওয়া তথ্য মতে, গত ২৯ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৬টার সময় টিউশন শেষে সাইকেলে করে নবাব স্ট্রিট থেকে গোপীকিশেন লেনে প্রবেশের পর ভুক্তভোগী শিক্ষার্থীর সাইকেলের সঙ্গে ধাক্কা লেগে এক ব্যক্তির ফোন পড়ে যায়। ফোন পড়ে যাওয়ায় ব্যক্তিটি ইউসুফের ওপর চড়াও হয়। এক পর্যায়ে অজ্ঞাতনামা আরও ২-৩ জনকে ডেকে এনে ইউসুফকে আঘাত করতে থাকেন ওই ব্যক্তি। আঘাত করার এক পর্যায়ে তারা ইউসুফের কাছে থাকা সব টাকা দিয়ে দিতে বলে। ভুক্তভোগীর কাছে ক্যাশ টাকা না থাকায় তারা আরও মারধরের হুমকি দিয়ে এটিএম কার্ডসহ পাসওয়ার্ড নিয়ে নেয়। তাকে আটকে রেখে দু’জন কার্ড নিয়ে এটিএম বুথ থেকে ১৫ হাজার টাকা তুলে নিয়ে আসে। পরবর্তীতে এটিএম কার্ড ফেরত দিয়ে ঘটনাস্থল থেকে চলে যেতে বলে এবং পেছনে তাকালে মেরে ফেলার হুমকি দেয়।

এরপর ইউসুফ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসে সহপাঠীদের ঘটনাটি জানালে তারা বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডিকে বিষয়টি অবগত করে এবং পরামর্শ মতো তাকে নিয়ে ওয়ারী থানায় যায় জিডি করতে। ওই রাতেই ওয়ারী থানায় দায়িত্বরত ডিউটি অফিসার শ্রী উত্তম কুমার বিষয়টি জেনে জিডি প্রস্তুত করে দেন এবং টাকা ছিনিয়ে নেবার বিষয়টি মামলার অধীনে পড়বে বলে জ্ঞাত করেন। ওয়ারী থানার কর্তব্যরত পুলিশের এসআই মো. মিনারুল হককে জিডি সম্পর্কিত বিষয়ে তদন্তের ভার অর্পণ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, থানায় জিডি করার বিষয়ে আমরা অবগত হয়েছি এবং জিডির কপিও হাতে পেয়েছি। আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে যোগাযোগ করে আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।


সর্বশেষ সংবাদ