সোমবার জেমসের সঙ্গে চুক্তি হবে জবির, না আসার তথ্য গুজব

জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত কনসার্টে নগর বাউল খ্যাত ‘জেমস আসছেন না’—এমন খবর সম্পূর্ণ ভিত্তিহীন ও বানোয়াট বলে দাবি করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক  মোস্তফা কামাল। তিনি বলেছেন, জেমসের সঙ্গে তাদের যোগাযোগ অব্যাহত রয়েছে। আগামী সোমবার একটি লিখিত চুক্তি হবে।

বৃহস্পতিবার (০৫ অক্টোবর) প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন নিয়ে দ্যা ডেইলি ক্যাম্পাসের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

মোস্তফা কামাল বলেন, তারা আসার বিষয়ে আমাদের মৌখিকভাবে সম্মতি দিয়েছেন। এর পরিপেক্ষিতে আমরা আগামী সোমবার (৯ অক্টোবর) জেমসের ম্যানেজারের সাথে চুক্তির শর্ত অনুযায়ী ৫০ ভাগ (অর্ধেক) টাকা পরিশোধ করে চুক্তিপত্র সই করে আসার কথা হয়েছে।

মোস্তফা কামাল আরও বলেন, কিন্তু গতকাল আমি দেখেছি, কয়েকটি গণমাধ্যম এবং আমাদের শিক্ষার্থীরা কোথায় থেকে জানি, ‘জেমস আসবে না বলে’ একটি তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছে। এতে কনসার্টের বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্তটি ভুলভাবে প্রচারিত হয়েছে।

প্রক্টর বলেন, আমরা ইতিমধ্যে সুন্দর একটি আয়োজনের জন্য সকল প্রস্তুতি শুরু করে দিয়েছি। আমি যতদূর জানি, জেমস রাত আটটা থেকে ১০টা পর্যন্ত মঞ্চে গান পরিবেশন করবেন। জেমস সাধারণত তার কনসার্টে ১০-১২টা গান পরিবেশন করেন। কিন্তু এখানে কয়টা গাইবেন আমরা বিস্তারিত আগামী সোমবারে চুক্তিপত্র করতে গেলে জানতে পারবো।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে পূজোর ছুটি এবং সাপ্তাহিক বন্ধের দিন (শুক্রবার) হওয়ায় এ অনুষ্ঠান আগামী ২০ তারিখের পরিবর্তে ১৯ অক্টোবর (বৃহস্পতিবার) উদযাপিত হবে।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কনসার্ট নিয়ে জেমসের ম্যানেজার রবিনের সঙ্গে কথা হয় সংগীত বিভাগের সহকারি অধ্যাপক অনিমা রায়। তিনি বলেন, ‘আমি অবাক হয়েছি, বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্তটি বা কারা  শিক্ষার্থীদের মাঝে এভাবে ভুলভাবে ছড়িয়ে দিয়েছে। আমার সঙ্গে গতকাল রাতেও রবিন ভাইয়ের কথা হয়েছে, এখনো পর্যন্ত সবকিছু ঠিক আছে।

তিনি  বলেন, জেমস আসবে কি আসবে না, ক্যাম্পাসে বিষয়টি সম্পূর্ণভাবে ঘোলাটে করা হয়েছে। আমি যতটুকু খোঁজখবর নিয়েছি (১৯ অক্টোবর) তাদের কোন সিডিউল নেই। ওইদিন আমাদের জন্য তারা এখনো পর্যন্ত সিডিউল দিয়ে রেখেছে। সবকিছু ঠিক থাকলে আগামী সোমবার অথবা মঙ্গলবার আমরা চুক্তি করে আসবো। 


সর্বশেষ সংবাদ