শোক দিবসে জবিতে বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচিত 

বঙ্গবন্ধু’র ম্যুরাল উন্মোচন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক
বঙ্গবন্ধু’র ম্যুরাল উন্মোচন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক  © টিডিসি ফটো

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) প্রথমবারের মতো উন্মোচন করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল। মঙ্গলবার (১৫ আগস্ট) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বঙ্গবন্ধুর নবনির্মিত ম্যুরালটি উন্মোচন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। এরপর নবনির্মিত বঙ্গবন্ধুর ম্যুরালে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন তিনি।

এরপর বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, নীলদল, কর্মকর্তা সমিতি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, সাংবাদিক প্রতিনিধিবৃন্দ, কর্মচারী সমিতি, সহায়ক কর্মচারী কল্যাণ সমিতি এবং অন্যান্য সংগঠনের পক্ষ থেকে একে একে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। এসময় ৭৫' এর ১৫ আগস্ট-এ নিহতদের স্মরণে দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। 

জবি উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বলেন, ‘আজকের দিনে বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচন হওয়ায় দিনটি স্মরণীয় হয়ে থাকবে। এর পিছনে যে কমিটি জড়িত ছিল তারা নিরলসভাবে কাজ করেছে। সবাইকে আমি আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই।’

এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা, প্রক্টর, ছাত্র-ছাত্রী, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, নীল দল, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে একাডেমিক ভবনের নিচতলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের উদ্যোগে “জাগো সত্যের শুভ্র আলোয় জাগো হে মিলিত প্রাণ” স্লোগানকে সামনে রেখে পুরান ঢাকার স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘জাতির জনক ও বাংলাদেশ’ শিরোনামে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।


সর্বশেষ সংবাদ