জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নের সম্মেলন

ন্যাশনাল ইউনিভার্সিটি স্কিল ডেভেলপমেন্ট সামিট
ন্যাশনাল ইউনিভার্সিটি স্কিল ডেভেলপমেন্ট সামিট  © সংগৃহীত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়ন সম্মেলন ‘ন্যাশনাল ইউনিভার্সিটি স্কিল ডেভেলপমেন্ট সামিট’ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার (১১ আগস্ট) রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এ আয়োজন করে এনইউএসডিএফ বাংলাদেশ। 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বিভিন্ন কলেজের শিক্ষক, সাংবাদিক এবং করপোরেট ব্যক্তি ছাড়াও পাঁচ শতাধিক শিক্ষার্থী সামিটে অংশগ্রহণ করেন।

প্রধান অতিথি হিসেবে মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের সিইও সৈয়দ আলমগীর অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন। তিনি প্রথাগত অ্যাকাডেমিক শিক্ষা ছাড়াও বিভিন্ন দক্ষতা অর্জনের প্রয়োজনীয়তা সম্পর্কে বিশেষভাবে আলোকপাত করেন।

বিশেষ অতিথি ছিলেন টেন মিনিটস স্কুলের শিক্ষামূলক কনটেন্ট রাইটার, কোর্স প্রশিক্ষক সাদমান সাদিক, জনপ্রিয় কনটেন্ট ক্রিয়েটর ও ইমপ্যাক্ট অ্যাকাডেমির সিইও নাফিস সেলিম, উইমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্টের (উই) প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা, মাইডাস ফাইন্যান্সিং লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর তানভীর হাসান, দ্য ডেইলি স্টারের চিফ বিজনেস অফিসার ও কিরন’র সিইও তাজদিন হাসান, নেক্সটজেন গ্রুপের সিইও কামরুল হাসান, ক্রিয়েটিভ বিজনেস গ্রুপের চিফ অপারেটিং অফিসার জিয়া উদ্দিন মাহমুদ, গ্রামীণ ডেনন ফুডস লিমিটেডের দিপেশ নাগসহ আরও অনেকে।

দিনব্যাপী এ আয়োজনে একাধিক সেমিনার এবং প্যানেল ডিসকাশন সেশন হয়েছে। পাশাপাশি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বিভিন্ন কলেজের মধ্যে তিনটি এমন কলেজকে সম্মাননা দেওয়া হয়েছে, যারা তাদের শিক্ষার্থীদের পাঠ্যক্রমের পাশাপাশি অন্য বিষয়ে দক্ষ করে তুলতে এবং দক্ষতা বৃদ্ধিতে ভূমিকা রাখে। কলেজগুলো হলো– ঢাকা সিটি কলেজ, শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্র্যাজুয়েট কলেজ এবং ইনস্টিটিউট অব সায়েন্স ট্রেড অ্যান্ড টেকনোলজি।

আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি রিয়াজ হোসেন বলেন, ৫ শতাধিক শিক্ষার্থী নিয়ে এ বছর চতুর্থবারের মতো ঢাকায় স্কিল ডেভেলপমেন্ট সামিটের সফল আয়োজন সম্পন্ন হয়েছে। আগামী সময়গুলোতেও আমরা এভাবেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে এই স্কিল ডেভেলপমেন্ট সামিটের আয়োজন অব্যাহত রাখবো। এর মাধ্যমে উন্নত ক্যারিয়ার গড়তে শিক্ষার্থীদের পাশে থাকবো।


সর্বশেষ সংবাদ