বিএম কলেজ ডিগ্রী হলের প্রধান হল সুপার এস এম আসাদুজ্জামান 

সহযোগী অধ্যাপক এস এম আসাদুজ্জামান
সহযোগী অধ্যাপক এস এম আসাদুজ্জামান  © টিডিসি ফটো

বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের ডিগ্রী হলের প্রধান হল সুপারের দায়িত্ব পেয়েছেন সহযোগী অধ্যাপক এস এম আসাদুজ্জামান। বুধবার (২ আগস্ট) তাঁকে প্রধান হল সুপার হিসেবে নিয়োগ দিয়েছে কলেজ প্রশাসন। দায়িত্ব পেয়েই এদিন সন্ধ্যায় হলে এসে শিক্ষার্থীদের খোঁজ-খবর নেন তিনি। এ সময় তিনি বলেন, সমস্যা তোমাদের, সমাধানের দায়িত্ব আমাদের।

ডিগ্রী হল ছাত্রাবাসের সহকারী হল সুপার তিন জন এবং প্রধান হল সুপার একজন। দীর্ঘদিন প্রধান হল সুপার না থাকায় শিক্ষার্থীরা নানান সমস্যায় ছিলেন। প্রধান হল সুপারকে পেয়ে ছাত্রাবাসের শিক্ষার্থীরা তাদের সকল সমস্যার কথা তুলে ধরেন। 

এসময় বাকসুর সাবেক সমাজ সেবা সম্পাদক এস এম ইমামুজ্জামান ইভান হলের সমস্যার বিষয়ে তুলে ধরে বলেন, আমাদের হলের ডাইনিংটি কিছু দিন পর পর বন্ধ হয়ে যায়। যদিও বর্তমানে ডাইনিং চালু আছে তবে আমাদের দাবি এটা যেনো বন্ধ না হয়ে প্রতিনিয়ত চালু থাকে। এছাড়াও ডিগ্রী হলে রিডিং রুম নেই, দ্রুত রিডিং রুমের ব্যবস্থা করা। আমাদের হলের চারো পাশে ময়লা আবর্জনায় থাকায় প্রচুর পরিমাণে মশার উপদ্রব হয়, ফলে অনেক শিক্ষার্থী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। আমাদের দাবি দ্রুত হলের চার পাশের ময়লা আবর্জনা পরিষ্কার করা। আমাদের অন্যতম আরেকটি সমস্যা হচ্ছে ডিগ্রী হলের কোনো গেইট নেই। আমরা বিএম কলেজ ডিগ্রী হলের প্রতিষ্ঠাতা মহত্মা অশ্বিনী কুমার দত্তের নামে গেইট চাই।

শিক্ষার্থীদের সকল সমস্যা সমাধানে আশ্বাস দিয়ে প্রধান হল সুপার এস এম আসাদুজ্জামান বলেন, আমি প্রথম দিনই হলে এসে জানতে পারি এখানে পড়াশুনার জন্য রিডিং রুম নেই। বিষয় টা খুবই দুঃখজনক। রিডিং রুম হলো একটি হলের প্রাণ। 

তিনি আরো বলেন, বিগত দিনগুলোতে কলেজ থেকে আমার উপর যে দায়িত্ব দেওয়া হয়েছিল , সকল দায়িত্ব আমি একনিষ্ঠ ভাবে সততার সাথে পালন করেছি। দায়িত্ব পালনে আমি কখনো পিছপা হইনি। আমার উপর এখন যে হল সুপারের নতুন দায়িত্ব এসেছে এটা যথাযথ ভাবে পালন করবো।

সর্বশেষ শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, তোমাদের এ্যালোটের টাকা দিয়েই তোমাদের হলের সমস্যা গুলোর সমাধান করা হয়। আমি তোমাদের অভয় দিয়ে বলছি, এখানে তোমাদের যে অর্থ আছে এটা তোমাদের কল্যাণেই ব্যায় হয়। সুতরাং এ্যালোটকরা যাদের বাকি আছে তারা সবাই এ্যালোট কেটে নাও। আমি কথা দিচ্ছি তোমাদের সকল সমস্যা সমাধানে আমি যথাযথ চেষ্টা করবো

এসময় ডিগ্রী হলের সহকারী সুপার মো. আবু ইসলাম উপস্থিত ছিলেন, মো. মুস্তাফিজুর রহমান, কাজী রফিকুল ইসলাম।


সর্বশেষ সংবাদ