ইউসিবি পাবলিক পার্লামেন্ট বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন জবি

জবি চ্যাম্পিয়ন দল
জবি চ্যাম্পিয়ন দল  © টিডিসি ফটো

এটিএন বাংলার ‘ডিবেট ফর ডেমোক্রেসি’, ইউসিবি পাবলিক পার্লামেন্ট বিতর্ক প্রতিযোগিতায় গ্রীন ইউনিভার্সিটি বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। শুক্রবার (২৩ জুন) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের ৮নং ফ্লোরে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। বিতর্কের বিষয়বস্তু ছিল ‘বৈশ্বিক প্রেক্ষাপটে এবারের বাজেট জনবান্ধব’। 

এ বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। স্পিকার হিসেবে বিতর্ক পরিচালনা করেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ। 

বিতর্ক প্রতিযোগিতায় সরকার দলীয় হিসেবে অংশগ্রহণ করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং বিরোধী দল হিসেবে গ্রীন ইউনিভার্সিটি অফ বাংলাদেশের বিতার্কিক দল। বিতর্কে সরকারি দলের প্রধানমন্ত্রীর ভূমিকায় ছিলেন সাইদুল ইসলাম সাঈদ, মন্ত্রীর ভূমিকায় ছিলেন আসাদুজ্জামান রাজু, সরকার দলীয় সাংসদ হিসাবে ছিলেন মোরশেদ হোসেন আসিফ।

আরও পড়ুন: শিক্ষা এখন সামাজিক বিভাজনে সহায়তা করছে

এই বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাজু বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সব জায়গায় একটু একটু করে এগিয়ে যাচ্ছে তারই ধারাবাহিকতায় এবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটে চ্যাম্পিয়ন হয়েছে। এটা শুধু আমাদের নয় পুরো জগন্নাথ ইউনিভার্সিটির শিক্ষার্থীসহ সকলের পাওয়া। অনেকদিন পর বড় কোন প্লাটফর্মে আমরা চ্যাম্পিয়ন হলাম। নিঃসন্দেহে এটি বড় পাওয়া। 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি সাইদুল ইসলাম সাঈদ জয়ের পর অনুভূতি ব্যক্ত করে বলেন, জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি মুক্তবুদ্ধির উন্মেষ এবং বিতর্ক চর্চায় সফলতার সাথে এগিয়ে যাচ্ছে অগ্রপাণে। দীর্ঘবছর পরে জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির চ্যাম্পিয়ন ট্রফি আসলো। বিতর্ক দলের একজন হয়ে আমি অনেক আনন্দিত। আশাকরি আমাদের জয়ের ধারাবাহিকতা অব্যাহত থাকবে এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে এক অন্যান্য উচ্চতায় নিয়ে যাবে জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি।


সর্বশেষ সংবাদ