চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের ভর্তি আবেদন শেষ ১৮ মে, বাছাই ২০ মে

চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট
চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট  © ফাইল ফটো

২০২৩ শিক্ষাবর্ষে দুইবছর মেয়াদি ‘চলচ্চিত্র নির্মাণ বিষয়ক বিশেষায়িত স্নাতকোত্তর ডিপ্লোমা কোর্স’-এ ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট (বিসিটিআই)

কোর্সের শিরোনাম সমূহ: চলচ্চিত্র পরিচালনা ও চিত্রনাট্য, চলচ্চিত্র চিত্রগ্রহণ, চলচ্চিত্র সম্পাদনা, চলচ্চিত্র প্রযোজনা।

যোগ্যতা: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোন বিষয়ে ন্যূনতম স্নাতক পাস। বয়স অনূর্ধ্ব ৪০ বছর হতে হবে (বিশেষ ক্ষেত্রে শিথিলযোগ্য)।

প্রশিক্ষণার্থীর সংখ্যা: ৮ জন (প্রত্যেকটি বিভাগে ০২ জন করে) 

প্রশিক্ষণের বিষয়: সম্পাদনা, প্রযোজনা, শব্দগ্রহণ, অভিনয় বিষয়ে বিশেষায়িত তাত্ত্বিক অনুধাবন, চলচ্চিত্রের ইতিহাস ও নন্দনতত্ত্ব, চিত্রনাট্য রচনা, চলচ্চিত্র পরিচালনা, চলচ্চিত্র নির্মাণ, চিত্রগ্রহণ ও ব্যবহারিক।

সংযুক্ত কাগজপত্রাদি: ২ কপি পাসপোর্ট সাইজ ছবি; সকল শিক্ষাগত যোগ্যতার সত্যায়িত সনদ: জাতীয় পরিচয়পত্র, নম্বর, প্রশিক্ষণ বিষয়ের পূর্ব-অভিজ্ঞতা, মুঠোফোন নম্বর, ই-মেইল প্রভৃতি তথ্যাদিসহ জীবন-বৃত্তান্ত, নাগরিকত্ব ও চারিত্রিক সনদের সত্যায়িত কপি, ব্যবহারিক আবেদনপত্রে যেসব তথ্য থাকতে হবে নাম, পিতা ও মাতার নাম, বয়স, শিক্ষাগত যোগ্যতা, স্থায়ী ও বর্তমান ঠিকানা।

প্রশিক্ষণ ফি: ১৫,০০০/- (পনের হাজার) টাকা মাত্র (প্রতি সেমিস্টার)

আবেদনের শেষ সময়: ১৮ মে,২০২৩

প্রার্থী বাছাই: ২০ মে, ২০২০ (শনিবার)

আবেদন যেভাবে: আগ্রহীরা আবেদনপত্র সরাসরি অথবা ডাকেযোগে পাঠাতে পারেন। 

ঠিকানা: প্রধান নির্বাহী, বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট (বিসিটিআই), অস্থায়ী কার্যালয়: জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট, ১২৫/এ, দারুস সালাম, এ ডব্লিউ চৌধুরী রোড, ঢাকা-১২১৬


সর্বশেষ সংবাদ