ইবি শিক্ষার্থীকে মারধরের ঘটনায় গ্রেফতার ১

ইবি শিক্ষার্থীকে মারধরের ঘটনায় গ্রেফতার ১
ইবি শিক্ষার্থীকে মারধরের ঘটনায় গ্রেফতার ১  © সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দুই শিক্ষার্থীকে মারধরের ঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ। আটককৃত ব্যক্তি হলেন, ঝন্টু ওরফে জাহাঙ্গীর হোসেন। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বাদী হয়ে থানায় মামলা করেছেন। এতে দুজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ২০ থেকে ২৫ জনকে আসামি করা হয়েছে। গতকাল সোমবার দিবাগত রাত তিনটায় শৈলকূপা থানায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে এ মামলা করা হয়।

মঙ্গলবার (১৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের মামলার এজহার সূত্রে এসব তথ্য জানা যায়।

গতকাল সোমবার এঘটনার প্রতিবাদে প্রায় ৩ ঘন্টা মহাসড়ক অবরোধ করে তিন দফা দাবিতে বিক্ষোভ করেন বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীরা। দাবিগুলো হলো বহিরাগত মুক্ত ক্যাম্পাস, শিক্ষার্থী হামলার বিচার ও নিরাপদ ক্যাম্পাস। 

আটকের বিষয় নিশ্চিত করে শৈলকূপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম,  সন্দেহভাজন একজনকে  গ্রেফতার হয়েছে। তাঁর নাম ঝন্টু ওরফে জাহাঙ্গীর হোসেন। বাকি আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শাহাদৎ হোসেন বলেন, গতকালের ঘটনার পর রাতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে একটি মামলা করার সিদ্ধান্ত নেওয়া হয়। ঘটনাটি শৈলকূপা থানার আওতাধীন হওয়ায় রাতেই রেজিস্ট্রারই এইচ এম আলী হাসান শৈলকূপা থানায় গিয়ে মামলা করেন।

এছাড়া বিশ্ববিদ্যালয় গেটগুলোয় পর্যাপ্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ ছাড়া বিশ্ববিদ্যালয়সংলগ্ন শেখপাড়া বাজারের গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে বিকেলে বৈঠক করার সিদ্ধান্ত হয়েছে।

আরও পড়ুন: চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, সোমবার (১৩ মার্চ) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন শেখপাড়া বাজারে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ম্যানেজমেন্ট ও ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থীকে চলন্ত মোটরসাইকেল থেকে ফেলে দিয়ে তাদের উপর হামলা করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক আহত শিক্ষার্থীর এক সহপাঠী থেকে জানা যায় , বিশ্ববিদ্যালয়ের মফিজ লেকে কিছু শিক্ষার্থীদের আড্ডা দেয়ার সময় স্থানীয় বখাটে তাদের সাথে থাকা মেয়ে বান্ধবীদের ভিডিও করে। এর প্রতিবাদে তারা ভিডিও ডিলিট করতে বললে উভয় পক্ষের তর্কাতর্কি হয়। এর প্রেক্ষিতে বখাটে ছেলেরা তাদের মধ্যের দুইজন শিক্ষার্থীকে শেখ পাড়া বাজারে পেয়ে চলন্ত মোটরসাইকেল থেকে ফেলে এলোপাতাড়ি মারধর করে।

এ ঘটনার প্রতিবাদে সন্ধ্যা ৬ টা থেকে ৬ টা পর্যন্ত কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়ক অবরোধ করে রাখে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরে পুলিশ প বিশ্ববিদ্যালয় প্রশাসন অভিযুক্তদের আটকের আশ্বাস দিলে আন্দোলন স্থগিত করেন।


সর্বশেষ সংবাদ