এবার শিক্ষাসফরে রক্তাক্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা

এবার শিক্ষাসফরে রক্তাক্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা
এবার শিক্ষাসফরে রক্তাক্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

দিনাজপুরের বিনোদন কেন্দ্র স্বপ্নপুরীতে সংঘর্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৮ শিক্ষার্থীসহ ১৫ জন আহত হয়েছেন। রবিবার (১২ মার্চ) সন্ধ্যা ৬টার দিকে সংঘর্ষের এই ঘটনা ঘটেছে। এদের মধ্যে গুরুতর অবস্থায় ২ জনকে রাতে এম আব্দুর রহিম মেডিকেল কলেজে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নবাবগঞ্জ থানার আফতাবগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্রর ইনচার্জ উপ পরিদর্শক সিরাজুল ইসলাম জানান, শিক্ষা সফরে (ফিল্ডওয়ার্কে) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের ৭৩ শিক্ষার্থীসহ ৮১ সদস্যের একটি টিম বিকেল সাড়ে তিনটার দিকে দিনাজপুরের পার্বতীপুর বড় পুকুরিয়া কয়লা খনিতে এসেছিল। ঢাকায় ফিরতি পথে তারা নবাবগঞ্জের বিনোদন কেন্দ্র স্বপ্নপুরীর বিভিন্ন রাইডে আনন্দ বিনোদন করে। এসময় বেখেয়ালে জনৈক শিক্ষার্থী একটি ব্যাগ রাইডে ফেলে রেখে যায়। ফেরত নিতে গিয়ে রাইড অপারেটরদের সাথে বাক বিতণ্ডার জেরে সংঘর্ষের সূত্রপাত ঘটে। পরে সংঘর্ষে জড়িয়ে পড়ে উভয় পক্ষ। 

তিনি বলেন, এসময় ধাওয়া পাল্টা ধাওয়া এবং লোহার রডসহ লাঠির আঘাতে ৩ জন গুরুতরসহ ৮ শিক্ষার্থী আহত হয়েছেন। এছাড়াও স্বপ্নপুরীর ৭ স্টাফ আহত হয়েছে। ফুলবাড়ী উপজেলার স্বাস্থ্য কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা শেষে গুরুতর আহত ৩ ছাত্রকে রেফার্ড করেছেন উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক। ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জিন্নাত আল মামুন জানান, আহতদের মধ্যে আরাফাত হোসেন এবং জাহিদুল ইসলাম তালকা নামে দুই ছাত্রকে এস আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ভর্তির সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন তিনি।

ঘটনাস্থলে উপস্থিত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক জানান, যারা গুরুতর আহত হয়েছিল তারা এখন শঙ্কামুক্ত। তাদের সবাইকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। কিন্তু তারা কবে ঢাকায় ফিরবেন, এটা জানাতে পারেননি তিনি।

এর আগে, গত শনিবার নারায়ণগঞ্জে শিক্ষাসফরে গিয়ে স্থানীয়দের মারধরের শিকার হয়েছেন তিতুমীর কলেজের শিক্ষার্থীরা। হামলায় প্রায় ২০ জন শিক্ষার্থী আহত হয়েছেন। সোনারগাঁও জাদুঘরের সামনে এ ঘটনা ঘটে। পরে তাদের মধ্যে বেশ কয়েকজনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ