ইসলামী বিশ্ববিদ্যালয়ে এখনও ৩৪ আসন ফাঁকা

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে গণবিজ্ঞপ্তি থেকে ভর্তির পর এখনও ৩৪ আসন ফাঁকা রয়েছে। বিভাগগুলোতে মাইগ্রেশন সম্পন্ন হলে বাড়বে ফাঁকা আসনের সংখ্যা। এ ফাঁকা আসন রেখেই ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে পারে বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রবিবার (৫ মার্চ) বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. আহসান-উল আম্বিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এখনও কিছু আসন ফাঁকা রয়েছে। মাইগ্রেশন সম্পন্ন হলে একাডেমিক শাখা জানালে মোট সংখ্যাটি জানা যাবে। এ শূণ্য আসন পূরণে আবারও ভর্তিচ্ছু আহবান করা হবে কিনা এ বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। এদিকে অনেক বিশ্ববিদ্যালয় ফাঁকা আসন রেখেই ভর্তি কার্যক্রম সম্পন্ন করেছে। আমাদের বিশ্ববিদ্যালয়েও ফাঁকা আসন রেখেই ভর্তি কার্যক্রম সম্পন্ন হতে পারে।

আরও পড়ুন: বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতি নিতে এসে ‘ডাকাতির’ শিকার ভর্তিচ্ছুরা

এর আগে গণ বিজ্ঞপ্তির দিয়ে‘এ’ ইউনিটে ১৫৫৭ থেকে ৯১৭৫ পর্যন্ত, ‘বি’ ইউনিটে ২৬৩ থেকে ৩৫০০ পর্যন্ত এবং ‘সি’ইউনিটে ৫৮৬ থেকে ২০০০ সিরিয়াল পর্যন্ত যারা বিভাগপ্রাপ্ত হয়নি সেসব ভর্তিচ্ছুদের আবেদন করতে বলা হয়। গণ বিজ্ঞপ্তির শেষেও এখনও এ আসনগুলো ফাঁকা রয়েছে। 

এ বছর তিন ইউনিটে মোট আবেদন করেন ৪২ হাজার ৪২৯ ভর্তিচ্ছু শিক্ষার্থী। এর মধ্যে ‘এ’ ইউনিটে ২৪ হাজার ৩৪৩ টি, ‘বি’ ১২ হাজার ৮৭০ এবং ‘সি’ ইউনিটে ৫ হাজার ২১৬ জন শিক্ষার্থী আবেদন করেন।


সর্বশেষ সংবাদ