ইবিতে পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

ইবিতে পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ
ইবিতে পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আল ফিকহ্ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের স্নাতকোত্তর প্রথম বর্ষের দ্বিতীয় সেমিস্টার পরীক্ষা স্থগিত করায় বিভাগ প্রাঙ্গণে শিক্ষার্থীদের বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করছে। 

রোববার (২৬ ফেব্রুয়ারি) দুপুরের দিকে বিশ্ববিদ্যালয়ের মীর মোশাররফ হোসেন ভবনের নিচতলায় পরীক্ষার দাবিতে আন্দোলন করেন প্রায় অর্ধশত শিক্ষার্থী।

এ বিষয়ে শিক্ষার্থীরা বলেন, করোনা কারণে এমনিতেই আমরা দুই বছর পিছিয়ে গিয়েছি। এই মুহূর্তে আবার পুনরায় পরীক্ষা স্থগিত করা হয়েছে। ২০১৯ সালের পরীক্ষা আমাদের ২০২৩ সালে দিতে হচ্ছে। আমরা অনতিবিলম্বে পরীক্ষার গ্রহণের জন্য দাবি জানাচ্ছি।

আরও পড়ুন: ছাত্রলীগের তদন্ত কমিটিকে নির্যাতনের বর্ণনা দিলেন ইবি ছাত্রী ফুলপরী

এ প্রসঙ্গে পরীক্ষা কমিটির সভাপতি সহযোগী অধ্যাপক মোঃ আনোয়ারুল ওহাবের সংঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি কথা বলতে অস্বীকৃতি জানান এবং প্রতিবেদককে সরাসরি দেখা করতে বলেন।

এ বিষয়ে বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো: নাসির উদ্দীন বলেন, পরীক্ষা কমিটিকে বসে দ্রুত পরীক্ষা নিতে সিদ্ধান্ত নিতে বলা হয়েছে। পরীক্ষা কমিটির সভাপতি জানিয়েছেন তিনি কন্ট্রোল অফিসে কাগজ পাঠিয়েছেন; তারা যথাযথ ভাবে কাজ করেনি। একবার সাপ্লিমেন্টারী দিতে হবে এবং নির্দেশনা সংক্রান্ত সমস্যাও রয়েছে।


সর্বশেষ সংবাদ