ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেলেন ববির রাকিবুল

মো. রাকিবুল হাসান
মো. রাকিবুল হাসান  © টিডিসি ফটো

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ইতিহাস বিভাগের ২০২১-২২ সেশনের মো. রাকিবুল হাসান নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) সকালে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুল বাতেন চৌধুরী।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। রাকিবুল বরিশাল বিশ্ববিদ্যালয়ের ১১তম ব্যাচের শিক্ষার্থী। তার বাড়ি সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানায়। রাকিবুল সরকারি বিএল হাইস্কুল, সিরাজগঞ্জ থেকে এসএসসি এবং উল্লাপাড়া সাইস কলেজ থেকে এইচএসসি পাস করেন।

রাকিবুলের সহপাঠীরা জানান, এখানে (বরিশাল) আসার পরে জ্বর হয়েছিলো রাকিবুলের। কিন্তু কোনো হাসপাতালে সে চিকিৎসা নিতে পারেনি। শুধুমাত্র জ্বরের সাধারণ ওষুধ সেবন করেছিল। পরে অবস্থার উন্নতি না হওয়ায় সে বাড়িতে চলে যায়। সেখানেই তার মৃত্যু হয়।

আরও পড়ুন: ডেঙ্গু জ্বর নিয়ন্ত্রণের ঘরোয়া উপায়

তার আরেক সহপাঠী বলেন, আজ জুমার নামাজের পর রাকিবুলের আত্মার শান্তিকামনায় দোয়া মোনাজাতের আয়োজন করা হয়েছে। আমরা তার বিদেহি আত্মার মাগফিরাত কামনা করছি।

এদিকে, রাকিবুলের এমন মৃত্যুতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে নেমে এসেছে শোকের ছায়া। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক সুরাইয়া আক্তার ও উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন।


সর্বশেষ সংবাদ