নবীনদের পদচারণায় মুখরিত ইবি ক্যাম্পাস

ইবি ক্যাম্পাসে নবীনদের আগমন
ইবি ক্যাম্পাসে নবীনদের আগমন  © টিডিসি ফটো

ইসলমী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নবীন শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে আজ। প্রায় প্রতিটি বিভাগ নিজ উদ্যোগে নানা আয়োজনে তাদের বরণ করে নেয় তাদের। নবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়েছে ক্যাম্পাস। বুধবার (৮ ফেব্রুয়ারি) সরেজমিনে দেখা যায় বিশ্ববিদ্যালয়ের প্রায় সব বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা নিজস্ব আয়োজনে নবীন শিক্ষার্থীদের ফুল, কলম, মিষ্টি, খাবার ও ব্যাগ উপহার দিয়ে বরণ করে নেন। বিভিন্ন বিভাগের সামনে আলপনা ও পোস্টারিং করে নতুনদের স্বাগত জানিয়েছেন।

এছাড়া ক্যাম্পাসের ঝাল চত্বর, ডায়না চত্বর, টিএসসি, বটতলা প্রাঙ্গণ, বিশ্ববিদ্যালয় লেক, ক্রিকেট ও ফুটবল মাঠে তাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। দেশের বিভিন্ন জেলা থেকে আসা শিক্ষার্থীরা দলবদ্ধ হয়ে নিজেদের মধ্যে এবং সিনিয়রদের সঙ্গে পরিচিত হচ্ছেন। এ সময় সিনিয়ররা ক্যাম্পাসের শৃঙ্খলা বিষয়ে পরামর্শ দিচ্ছেন। আবার অনেকে দলবদ্ধ হয়ে গান-আড্ডায় মেতে ওঠেন।

আরও পড়ুন: ‘রক্তভেজা মদ খেয়ে উল্লাস করে ইতররা’

আরবি ভাষা ও সাহিত্য বিভাগের নবীনবরণ অনুষ্ঠান পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ড. আবদুস সালাম, ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া, প্রক্টর ড. শাহাদৎ হোসেন আজাদ এবং নতুন শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনা মূলক পরামর্শ দেন।

বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থী সবুজ বলেন, ইসলমী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পেরে গর্ববোধ করছি। ক্যাম্পাসের প্রথম দিনে সিনিয়রদের সঙ্গে গান-আড্ডায়  মেতেছিলাম। প্রথম দিনেই অনেকটা আপন করে নিয়েছে বড় ভাইয়া আপুরা। এ রকম আনন্দঘন পরিবেশ এর আগে পায়নি।

বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থী সুমা পারভীন বলেন, বিশ্ববিদ্যালয় জীবনে পছন্দের বিভাগে ভর্তি হতে পেরে আমি খুবই আনন্দিাত। প্রথম দিনের অনুভূতি ভাষায় প্রকাশ করতে পারব না। আমি বড় হয়ে দেশ ও রাষ্ট্রের কল্যাণে কাজ করতে চাই।


সর্বশেষ সংবাদ