পবিপ্রবিতে ‘বাংলাদেশ মার্কেটিং ডে’ উদযাপিত

পবিপ্রবিতে ‘বাংলাদেশ মার্কেটিং ডে’ উদযাপিত
পবিপ্রবিতে ‘বাংলাদেশ মার্কেটিং ডে’ উদযাপিত  © টিডিসি ফটো

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং বিভাগের উদ্যোগে প্রথম বারের মত উদযাপিত হয় বাংলাদেশ মার্কেটিং ডে। 

বৃহস্পতিবার (২২ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. ইমরানুল ইসলামের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মার্কেটিং বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. আফজাল হোসেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক আবদুল্লাহ আল-তৌফিক হাসান, ইকোনোমিক্স এন্ড সোসিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক অনুপ কুমার মন্ডল এবং উক্ত বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

আরও পড়ুন: মাইগ্রেশন নিয়ে গুচ্ছের আগের সিদ্ধান্তই বহাল

ব্যবসাক্ষেত্রে মার্কেটিং এর গুরুত্ব নিয়ে প্রফেসর ড. আফজাল হোসেন বলেন, বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বে পেপারলেস মানি ও সয়েললেস কালচারের কথা বলা হলেও বিক্রয়কর্মীর ভূমিকা অনস্বীকার্য। এগ্রিকালচারাল প্রডাক্ট থেকে শুরু করে যে কোন ইন্ডাস্ট্রিয়াল প্রডাক্ট বিক্রয়ে বিক্রয়কর্মী প্রয়োজন। ২০২০ সালে উদ্ভুত করোনাকালীন সময়েও আমরা দেখেছি একজন বিক্রয়কর্মীর প্রত্যক্ষ ভূমিকা। 

তিনি আরও বলেন, আমাদের এই সকল বিক্রয়কর্মী ব্যতিরেকে কোনভাবেই পণ্য ভোক্তা অবধি পৌঁছানো সম্ভব নয়। তাই বাংলাদেশ মার্কেটিং ডে উপলক্ষ্যে সকল বিক্রয়কর্মীর সঠিক মূল্যায়ণ ও নিরাপদ জীবনযাপন নিশ্চিতকরণ দাবী করছি।


সর্বশেষ সংবাদ