কুবির দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ, ভর্তির তারিখ ঘোষণা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়
কুমিল্লা বিশ্ববিদ্যালয়   © ফাইল ছবি

গুচ্ছভুক্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তির দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করা হয়। এ তালিকায় স্থান পাওয়া ভর্তিচ্ছুদের আগামীকাল শুক্রবার (১৮ নভেম্বর) থেকে মঙ্গলবারের মধ্যে (২২ নভেম্বর) ভর্তি কার্যক্রম শেষ করতে হবে।

কুবির দ্বিতীয় মেধাতালিকা দেখতে এখানে ক্লিক করুন।  এর আগে বিশ্ববিদ্যালয়ের প্রথম মেধাতালিকার ভর্তি শেষ হয়েছে। এতে এক হাজার ৪০টি আসনের বিপরীতে ফাঁকা রয়েছে ৬৭৫টি আসন। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়  ভর্তি সংক্রান্ত টেকনিক্যাল কমিটির প্রধান ড. মো. সাইফুর রহমান।

আরো পড়ুন: মাভাবিপ্রবির দ্বিতীয় মেধা ও মাইগ্রেশন তালিকা প্রকাশ, ভর্তি হবেন যারা

তিনি জানান, প্রথম মেধাতালিকা থেকে ভর্তি হয়েছেন ৩৬৫ জন। এতে আসন ফাঁকা রয়েছে ৬৭৫টি। ‘এ’ ইউনিটে ভর্তি হয়েছেন ১৫২ জন, ‘বি’ ইউনিটে ১৪৬ এবং 'সি' ইউনিটে ৬৭ জন শিক্ষার্থী। ‘এ’ ইউনিটে১৯৮টি, ‘বি’ ইউনিটে ৩০৪টি এবং 'সি' ইউনিটে ১৭৩টি আসন ফাঁকা আছে। 

প্রসঙ্গত, গত ১৭ অক্টোবর গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু হয়। আবেদন প্রক্রিয়া শেষ হয় ২৭ অক্টোবর। আর আবেদন ফি পরিশোধ করা গেছে ২৮ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এবার প্রতিটি বিশ্ববিদ্যালয়ে আবেদন ফি ৫০০ টাকা নির্ধারণ করা ছিল। একজন শিক্ষার্থী ৫০০ টাকা ফি পরিশোধ করে একটি বিশ্ববিদ্যালয়ের তিনটি ইউনিটেই আবেদন করতে পেরেছেন।


সর্বশেষ সংবাদ