সাংবাদিকতার শিক্ষক খুঁজে পাচ্ছে না ইবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে সহকারী অধ্যাপকের একটি স্থায়ী পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশের চারমাস পরও যোগ্য প্রার্থী খুঁজে পাওয়া যায়নি।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর ওই পদের বিপরীতে তিনটি আবেদন করেন আগ্রহী প্রার্থীরা। গত ২৫ অক্টোবর ছিল পূর্বনির্ধারিত সংশ্লিষ্ট ওই পদের নিয়োগ বোর্ড। সেদিন তিনজন আবেদনকারীর মধ্যে মাত্র দুজন প্রার্থী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরীক্ষা শেষে ভাইভা পর্বে কোরাম পূর্ণ হয়নি জানিয়ে নিয়োগ বোর্ড বাতিল করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আরও পড়ুন: ইবিতে ৭২ শতাংশ আসন ফাঁকা

সংশ্লিষ্টরা জানান, অত্যাধিক শর্তের কারণে সহকারী অধ্যাপক পদে মাত্র তিনটি আবেদন পড়েছে।  এত শর্ত দিয়ে সহকারী অধ্যাপক পাওয়া যায় না। এ পদের জন্য যারা যোগ্য, তাদের অনেকে হয়তো অন্য কোথাও ভালো বেতনে চাকরি করছেন। তাই প্রত্যাশা অনুযায়ী আবেদন আসেনি।

এ বিষয়ে জানতে চাইলে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, বিশ্ববিদ্যালয়ের রেওয়াজ অনুযায়ী তিনজন প্রার্থী উপস্থিত না হলে নিয়োগ বোর্ড হয় না। সামনেও এ অবস্থা হলে বোর্ড হবে না।


সর্বশেষ সংবাদ