পবিপ্রবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের জমকালো উদ্বোধন

পর্দা উঠলো আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০২২ এর
পর্দা উঠলো আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০২২ এর  © টিডিসি ফটো

জমকালো আয়োজনের মধ্য দিয়ে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) পর্দা উঠলো আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০২২ এর। 

আজ বৃহস্পতিবার (১০ ই নভেম্বর) সকালে পবিপ্রবির কেন্দ্রীয় মাঠে এ টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান আয়োজিত হয়। দেশের স্বনামধন্য ২০ টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে এ আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন পবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। 

আরও পড়ুন: ৪১তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ১৩০০০

টুর্নামেন্টে সর্বমোট ৩২ টি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম রাউন্ডে ১৬ টি ম্যাচ, দ্বিতীয় রাউন্ডে ৮ টি, কোয়ার্টার ফাইনালে ৪টি, সেমিফাইনাল, তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ এবং ফাইনাল ম্যাচ। উদ্বোধনী ম্যাচে অংশগ্রহণ করে স্বাগতিক পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। আগামী ১৬ নভেম্বর কাঙ্ক্ষিত ফাইনালের মধ্যে দিয়ে এ টুর্নামেন্টের পর্দা নামবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড.  স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, ক্রীড়া সুস্থ এবং মানসিক বিকাশের অন্যতম মাধ্যম, বর্তমান সরকার শিক্ষার্থীদের মানসিক বিকাশে ক্রীড়া ও শারীরিক শিক্ষার প্রসারের ব্যাপক উদ্যোগ নিয়েছে। তিনি উপস্থিত সকল বিশ্ববিদ্যালয়কে খেলোয়াড় সুলভ আচরণ করে টুর্নামেন্টকে সফল করার জন্য উদাত্ত আহ্বান জানান এবং পবিপ্রবির পক্ষ থেকে শুভেচ্ছা জ্ঞাপন করেন। এসময় তিনি বেলুন উড়িয়ে টুর্নামেন্টের শুভ উদ্বোধন ঘোষণা করেন। 

এ ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. সন্তোষ কুমার বসু, কৃষি অনুষদের ডিন প্রফেসর মোহাম্মদ আলী, আইন ও ভূমি প্রশাসন অনুষদের ডিন প্রফেসর পূর্ণেন্দু বিশ্বাস, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর আবুল বাশার, পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা অনুষদের ডিন প্রফেসর আহম্মেদ পারভেজ, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক সহযোগী অধ্যাপক সুজন কান্তি মালি, সদস্য সচিব মুহাম্মদ আবু হানিফ, পবিপ্রবি ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি আরাফাত ইসলাম খান সাগর, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড় এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

উপস্থিত সকলে এমন বিশাল পরিসরে টুর্নামেন্টটি আয়োজনের জন্য পবিপ্রবির ভুয়সী প্রশংসা করেন এবং টুর্নামেন্টের সাফল্য কামনা করেন।


সর্বশেষ সংবাদ