ছাত্রলীগের কমিটিকে ঘিরে আবারও উত্তাল পবিপ্রবি

ছাত্রলীগের কমিটিকে ঘিরে আবারও উত্তাল পবিপ্রবি
ছাত্রলীগের কমিটিকে ঘিরে আবারও উত্তাল পবিপ্রবি  © টিডিসি ফটো

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) শাখা ছাত্রলীগের কমিটিতে মাদকাসক্ত ও সরকার বিরোধীদের নিয়ে ছাত্রলীগের কমিটি চূড়ান্ত করার গুঞ্জনে ফের উত্তাল পবিপ্রবি ক্যাম্পাস। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা আজ মঙ্গলবার (৮ নভেম্বর) সন্ধ্যায় কমিটি ঘোষণার খবরে জড়ো হয়ে বিক্ষোভ মিছিল করে। এসময় তারা ঢাকা- বাউফল মহাসড়ক অবরোধ করে সড়কে গাছের গুড়ি ও টায়ার জ্বালিয়ে বিক্ষোভ মিছিল করে। 

নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়, মোটা অংকের অর্থের বিনিময়ে ক্যাম্পাসের চিহ্নিত মাদকাসক্ত, চাকরি বাণিজ্যকারী, সরকারবিরোধী কোটা সংস্কার আন্দোলনের সাথে জড়িতদের সমন্বয়ে কমিটি চূড়ান্ত হওয়ার পথে এমন খবরে তারা বেশ হতাশা ও ক্ষোভ প্রকাশ করেন। এছাড়াও জানান, নুরু গং ও নারীদের অসম্মানকারীদের বাদ দিয়ে পদপ্রত্যাশীদের মধ্যে যাদের সাংগঠনিক সক্ষমতা ভালো রয়েছে, ক্লিন ইমেজ এবং যাদের পরিবারের সঙ্গে জামায়াত-বিএনপির কোনও সংশ্লিষ্টতা নেই, শিক্ষার্থীবান্ধব, মানবিক কাজ করে এমন নেতাদের দিয়ে অতিদ্রুত একটি কমিটি ঘোষণা করার দাবিও তাদের।

পবিপ্রবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ রাকিবুল ইসলাম অভিযোগ করে বলেন, কমিটি নিয়ে ক্যাম্পাসে যে আন্দোলন হচ্ছে সেটা পবিপ্রবির কিছু অসাধু কর্মকর্তাদের ইন্ধনে হচ্ছে। তাদের ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করার লক্ষ্যে এই আন্দোলন করানো হচ্ছে। তাছাড়া কেন্দ্র থেকে যাদের মনোনীত করা হবে আশাকরি তারাই সুসংগঠিতভাবে পবিপ্রবির ছাত্রলীগকে সামনের দিকে এগিয়ে নিবে। তাই সবার প্রতি অনুরোধ কারো প্ররোচনায় না পরে গুঞ্জনে কান না দিয়ে কেন্দ্রীয় নেতাদের প্রতি আস্থা রাখতে হবে কারণ তারা যে সিদ্ধান্ত নিবে সেটা সঠিক সিদ্ধান্তই হবে আমি মনে করি। 

আরও পড়ুন: পাওয়ার পলিটিক্স নয়, রিসার্চ পলিটিক্সে গুরুত্ব বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের

পবিপ্রবিতে ছাত্রলীগের নতুন কমিটি গঠনের লক্ষে জীবনবৃত্তান্ত সংগ্রহের জন্য দায়িত্ব প্রাপ্ত কেন্দ্রীয় কমিটির উপ-সাংস্কৃতিক সম্পাদক মুর্শিদুর রহমান আকন্দ জানিয়েছেন, বাংলাদেশ ছাত্রলীগ গুজব প্রতিরোধ করে, তারা গুজব সৃষ্টি করে না। তাই গুজবে কান না দিয়ে কারো বিরুদ্ধে সুস্পষ্ট অভিযোগ থাকলে কেন্দ্রে জানানোর জন্য অনুরোধ করা হচ্ছে। 

নূতন কমিটি কবে নাগাদ পেতে পারে এ বিষয়ে জানার জন্য বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ফোনে একাধিকবার চেষ্টা করেও পাওয়া যায়নি। 

উল্লেখ, সিভি সংগ্রহের পর দীর্ঘ ৭ মাস পার হলেও কমিটি পাচ্ছে না পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি)। নূতন কমিটির প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ হতে যাচ্ছে এমন গুঞ্জনে উত্তাল মূল ক্যাম্পাস। গতকাল (৭ নভেম্বর) মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের প্রধান গেটে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। ২য় দিনেও (৮ নভেম্বর)  এ বিক্ষোভ সমাবেশ চলমান রয়েছে। 


সর্বশেষ সংবাদ