খুবির চারটি ডিসিপ্লিনে ভর্তির লিখিত পরীক্ষা মঙ্গলবার

খুলনা বিশ্ববিদ্যালয়
খুলনা বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় চারটি বিষয়ের লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। চারুকলা স্কুল ও স্থাপত্য ডিসিপ্লিনে প্রথম বর্ষ স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণির অংকন পরীক্ষার বিজ্ঞপ্তি দিয়েছে বিশ্ববিদ্যালয়টি। আগামী মঙ্গলবার (৮ নভেম্বর) এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, খুলনা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের অধীন স্থাপত্য ডিসিপ্লিন এবং চারুকলা স্কুলের অধীন ড্রইং এন্ড পেইন্টিং ডিসিপ্লিন, প্রিন্টমেকিং ডিসিপ্লিন ও ভাস্কর্য ডিসিপ্লিনে ভর্তির জন্য আবেদনকৃত শিক্ষার্থীদের অংকন পরীক্ষা নিম্নলিখিত তারিখ ও সময়সূচি অনুযায়ী ড. সত্যেন্দ্র নাথ বসু একাডেমিক ভবন (একাডেমিক ভবন-১) এ অনুষ্ঠিত হবে।

আরো পড়ুন: ভর্তিচ্ছুদের সাবজেক্টসহ মেধাতালিকা প্রকাশ করল শাবিপ্রবি

বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের স্থাপত্য ডিসিপ্লিনের পরীক্ষা দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। চারুকল স্কুলের ড্রইং এন্ড পেইন্টিং, প্রিন্টমেকিং ও ভাস্কর্য পরীক্ষা হবে দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত।

উল্লেখিত অংকন পরীক্ষাসমূহে অংশগ্রহণের জন্য শিক্ষার্থীকে GST গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রবেশপত্রের দুই কপি, অংকন পরীক্ষার উপকরণসমূহ তথা পেন্সিল, ইরেজার, ড্রইংবোর্ড ইত্যাদি সঙ্গে আনতে হবে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক খান গোলাম কুদ্দুস স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।


সর্বশেষ সংবাদ