বশেফমুবিপ্রবিতে ‘শিক্ষাবন্ধু মির্জা আজম’ গ্রন্থ প্রদান 

‘শিক্ষাবন্ধু মির্জা আজম’ গ্রন্থটি প্রদান করা হয়েছে
‘শিক্ষাবন্ধু মির্জা আজম’ গ্রন্থটি প্রদান করা হয়েছে  © টিডিসি ফটো

দেশের প্রত্যন্ত অঞ্চলে পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার স্বপ্নদ্রষ্টা সংসদ সদস্য মির্জা আজম। তাঁর প্রচেষ্টায় প্রতিষ্ঠিত হয়েছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এবার সেই বিশ্ববিদ্যালয়ে শিক্ষাক্ষেত্রে মির্জা আজমের অবদান নিয়ে লিখিত বই ‘শিক্ষাবন্ধু মির্জা আজম’ গ্রন্থটি প্রদান করা হয়েছে।
 
সোমবার (৩১ অক্টোবর) বিকেলে উপাচার্যের সভা কক্ষে অনুষ্ঠিত ১২তম সিন্ডিকেট সভা শেষে সিন্ডিকেট সদস্যদের হাতে গ্রন্থটি তুলে দেয়া হয়। এ সময় সংসদ সদস্য মির্জা আজম, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ, কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ.কে.এম. জাকির হোসেন, প্রফেসর ড. এ.এইচ.এম. মোস্তাফিজুর রহমান, প্রফেসর ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী, কোষাধ্যক্ষ মোহাম্মদ আবদুল মান্নান, রেজিস্ট্রার সৈয়দ ফারুক হোসেন, বইটির লেখক মোঃ. জাকিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। 

আরও পড়ুন: ৪০তম বিসিএস নন-ক্যাডারদের কালো ব্যাজ ধারণ কর্মসূচি কাল

এ সময় উপাচার্যসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তাবৃন্দ আধুনিক জামালপুরের রূপকার ও শিক্ষাবিস্তারে নিবেদিত প্রাণ মির্জা আজমের শিক্ষাক্ষেত্রে অবদান নিয়ে লেখা ‘শিক্ষাবন্ধু মির্জা আজম’ গ্রন্থটির ভূয়সী প্রশংসা করেন এবং পরিশ্রমসাধ্য কাজটি সম্পাদন করায় লেখক জাকিরুল ইসলামের প্রতি ধন্যবাদ জানান। 

বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারের জন্য আরও বই সংগ্রহ করা হবে বলে জানান উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে বাংলার যুবকণ্ঠ মির্জা আজমের ‘শিক্ষাবিপ্লবে’র কথা তুলে ধরার লক্ষ্যে গ্রন্থাগারে বইটি সংযোজনের আগ্রহ প্রকাশ করায় উপাচার্যের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন গ্রন্থটির লেখক মোহাম্মদ জাকিরুল ইসলাম।


সর্বশেষ সংবাদ