কুবি ছাত্রলীগের সভাপতি-সম্পাদক পদে অর্ধশত প্রার্থী

জীবনবৃত্তান্ত সংগ্রহ করা হয়েছে
জীবনবৃত্তান্ত সংগ্রহ করা হয়েছে  © টিডিসি ফটো

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শাখা ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রায় অর্ধশত প্রার্থীর জীবনবৃত্তান্ত সংগ্রহ করা হয়েছে। জীবনবৃত্তান্তের সংখ্যা নিয়ে কেন্দ্রীয় নেতাদের কোনও বক্তব্য না পাওয়া গেলেও দু'গ্রুপের নেতা-কর্মীদের সাথে কথা বলে এ তথ্য জানা যায়।

সোমবার (৩১ অক্টোবর) দুপুর ১ টায় সভাপতি ইলিয়াস সমর্থিত পদ প্রত্যাশী নেতাকর্মীরা প্রশাসনিক ভবনের ৪১১ নং রুমে নিজেদের জীবনবৃত্তান্ত জমা দেয়। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের কর্মসূচী ও পরিকল্পনা সম্পাদক সাদ্দাম হোসেন এবং উপ-সাংস্কৃতিক সম্পাদক ফাহিম ইসলাম লিমন এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ, সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদসহ পদ প্রত্যাশী নেতাকর্মীরা।

আরও পড়ুন: চবিতে খাবারের মান যাচাইয়ে টিউটররা খাবেন হলের খাবার

এসময় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, যাদের বিশ্ববিদ্যালয়ে কোন ছাত্রত্ব নেই তারা কিভাবে ছাত্রলীগের পদের প্রত্যাশা করে? আজকে যারা অক্লান্ত পরিশ্রম করে ক্যাম্পাসকে নেতৃত্ব দিচ্ছেন তারা কেন পদের প্রত্যাশা করতে পারবে না। আমি কারও বিরুদ্ধে প্রমাণ ছাড়া কথা বলছি না। তিনি আরও বলেন, আমি ভাইদের প্রতি আহ্বান জানাচ্ছি আপনারা ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী পদ দিবেন।

এদিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের রেজা ই এলাহি সমর্থিত পদ প্রত্যাশী নেতা-কর্মীরা বিশ্ববিদ্যালয়ে না এসে কুমিল্লা সদর দক্ষিণ থানা আওয়ামীলীগের কার্যালয়ে তাদের জীবনবৃত্তান্ত জমা দেন।

এবিষয়ে কথা বলতে চাইলে রেজা ই এলাহি জানান, যেকোনো ধরনের সহিংসতা কিংবা বিশৃঙ্খলা এড়াতে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী আমরা এখানে জীবনবৃত্তান্ত জমা দিয়েছি।

বাংলাদেশ ছাত্রলীগের কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী যাদের ছাত্রত্ব আছে, অবিবাহিত, তারাই আগামীতে নেতৃত্ব দিবে। আর বর্তমান কমিটি পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত বহাল থাকবে। যদি এর মধ্যে কোন সিদ্ধান্ত আসে সেটা ছাত্রলীগের বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।
এ কমিটি কবে নাগাদ হতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা জীবনবৃত্তান্ত গ্রহণ করেছি। ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী আমরা জীবনবৃত্তান্ত যাচাই বাচাই করে কেন্দ্র থেকে কমিটি ঘোষণা করা হবে।

বাংলাদেশ ছাত্রলীগের উপ-সাংস্কৃতিক সম্পাদক ফাহিম ইসলাম লিমন বলেন, জীবনবৃত্তান্ত কার্যক্রমে আপনারা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছেন। বাংলাদেশ ছাত্রলীগ দক্ষিণ এশিয়ার একটি সুসংগঠিত বৃহৎ সংগঠন। আমরা সুসংগঠিত লাল মাটির ক্যাম্পাসে একটা সুসংগঠিত কমিটি উপহার দিতে চাই।


সর্বশেষ সংবাদ