সাংবাদিকের উপর হামলার বিচার দাবি যবিপ্রবি সাংবাদিক সমিতির

যবিপ্রবি সাংবাদিক সমিতি
যবিপ্রবি সাংবাদিক সমিতি  © সংগৃহীত

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) সাংবাদিক মারধরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন যবিপ্রবি সাংবাদিক সমিতি (যবিপ্রবিসাস)। রবিবার (১৭ অক্টোবর) এক যৌথ বিজ্ঞপ্তিতে যবিপ্রবিসাসের সভাপতি মোসাব্বির হোসাইন ও সাধারণ সম্পাদক নাজমুল হোসাইন উক্ত ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, ‘পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকের উপর অর্ধশতাধিক ছাত্রলীগকর্মী কতৃক পরিকল্পিত হামলা গণমাধ্যমের স্বাধীনতার ওপর নগ্ন হস্তক্ষেপ। আগামী ২৪ ঘন্টার মধ্যে এই ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে।’ তা না হলে তারা কঠোর আন্দলনে যাওয়ার হুশিয়ারি প্রদান করেন।

আরও পড়ুন: শাবিপ্রবির ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ, বেশি আসন ‘এ’ ইউনিটে

যবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি মোসাব্বির হোসাইন তার বিবৃতিতে জানান, 'সাংবাদিকেরা ক্যাম্পাসে স্বাধীনভাবে কাজ করবে। পরিকল্পিতভাবে এমন সন্ত্রাসী হামলা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। সংগঠনের পক্ষ থেকে সাংবাদিকের উপর হামলার বিচারের দাবিতে স্মারকলিপি ও ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছি। নির্দিষ্ট সময়ের মধ্যে দোষীদের বিচারের আওতায় না আনা হলে আমরা বৃহত্তর কর্মসূচি গ্রহণ করতে বাধ্য হবো।'

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ে প্রভাব বিস্তারকে কেন্দ্র করে রবিবার (১৬ অক্টোবর) রাতে যবিপ্রবির শহীদ মসিয়ূর রহমান হলে শাখা ছাত্রলীগের সভাপতি সোহেল রানা ও সাধারণ সম্পাদক তানভীর ফয়সালের অনুসারীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। উক্ত ঘটনার সংবাদ সংগ্রহকালে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সদস্য শিহাব উদ্দিন সরকারকে মারধর করে তার মুঠোফোন ছিনিয়ে নেয়। এসময় অর্ধশতাধিক ছাত্রলীগকর্মী শিহাবকে পরিকল্পিত ভাবে আক্রমণ করে মারধর করে এতে শিহাব গুরুত্বর আহত হন। পরবর্তীতে তাকে  ২৫০ শয্যাবিশিষ্ট যশোর সদর হাসপাতালে ভর্তি করা হয়।


সর্বশেষ সংবাদ