ট্রাকের ধাক্কায় আহত ইবি শিক্ষার্থী, মহাসড়ক অবরোধ 

মহাসড়ক অবরোধ 
মহাসড়ক অবরোধ   © টিডিসি ফটো

ট্রাকের ধাক্কায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) তৌহিদ নামের এক শিক্ষার্থী আহত হয়েছেন। আহত শিক্ষার্থীকে তাৎক্ষণিক বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নেওয়া হয়। এ ঘটনার পরই টায়ার জ্বালিয়ে প্রধান ফটক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এতে প্রায় ৫ থেকে ৬ কিলোমিটার যানযটের সৃষ্টি হয়েছে।

শুক্রবার (১৪ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে কুষ্টিয়া-খুলনা মহাসড়কে এ ঘটনা ঘটে। আহত তৌহিদ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। 

ভূক্তভোগী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, তৌহিদ রাস্তা পার হওয়ার জন্য দাঁড়িয়েছিলেন। এ সময় একটি ট্রাক ধাক্কা দিয়ে চলে যায়। পরে তার বন্ধু ও বড় ভাইদের জানালে মাহসড়ক অবরোধ করে টায়ার জ্বালিয়ে আন্দোলন শুরু করেন। এক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি এসে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করেন। এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা প্রধান ফটকের সামনে ফুট ওভার ব্রিজ এবং স্প্রিড ব্রেকার স্থাপনের দাবি জানান। বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে কার্যকরী কোনো সিদ্ধান্ত না জানানো পর্যন্ত আন্দোলন করবেন বলে জানান শিক্ষার্থীরা। এরপর আবারও আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। পরে সিনিয়র ছাত্রলীগ নেতৃবৃন্দের সহযোগীতায় আন্দোলন স্থগিত করেন শিক্ষার্থীরা।

আহত তৌহিদ বলেন, রাস্তা পার হওয়ার জন্য রাস্তার পাশে দাঁড়িয়েছিলাম। এ সময় একটি ট্রাক ঢাক্কা দিয়ে দ্রুত গতিতে চলে যায়। আমরা গাড়িটিকে শনাক্ত করতে পারিনি।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. শফিকুল ইসলাম বলেন, ট্রাক এক শিক্ষার্থীকে ধাক্কা দেওয়ার ঘটনা ঘটেছে। এরই প্রতিবাদে শিক্ষার্থী আন্দোলন করছে। শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে সমাধানের চেষ্টা করা হচ্ছে। 

ইবি থানার ওসি আননূর যায়েদ বিপ্লব বলেন, ঘটনা শোনার পর থেকে ঘটস্থালে আছি আমরা। ভাঙচুর যেন না করে, আন্দোলনকারীদের অনুরোধ জানিয়েছি। ধাক্কা প্রদানকারী ট্রাকটি আটক করা হয়েছে। আমরা সংশ্লিষ্টদের বিষয়টি জানিয়েছি।


সর্বশেষ সংবাদ