ছাত্রলীগের কমিটি বিলুপ্তি নিয়ে উত্তপ্ত কুবি ক্যাম্পাস

কুমিল্লা বিশ্ববিদ্যালয় অস্থিতিশীল
কুমিল্লা বিশ্ববিদ্যালয় অস্থিতিশীল  © টিডিসি ফটো

কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্তি ঘোষণা নিয়ে আবারো অস্থিতিশীল হয়ে উঠেছে ক্যাম্পাস। এসময় ক্যাম্পাসে ছাত্রলীগের দু'গ্রুপের নেতাকর্মীদের মধ্যে পাল্টাপাল্টি অস্ত্র মহড়া, শোডাউন এবং ফাঁকা গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের ধোঁয়াশা সিদ্ধান্তকে কেন্দ্র করে এমন ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায় শনিবার (১ অক্টোবর) দুপুর ২টায়  আগের কমিটির সাধারণ সম্পাদক রেজা এলাহীর নেতৃত্বে তার অনুসারীরা কয়েকটি ককটেল ফুটিয়ে মোটর সাইকেলে শোডাউন দেন। এ ঘটনার পর বর্তমান কমিটির সভাপতি ইলিয়াস মিয়ার অনুসারীরা ক্যাম্পাসে রামদা ও দেশীয় অস্ত্র হাতে মহড়া দেন।

আরও পড়ুন: এবার টিকটক আইডি খুললেন হাবিবুল বাশার

এ বিষয়ে জানতে চাইলে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকী বলেন, একটু আগে ঘটে যাওয়া ঘটনা নিয়ে আমারা প্রক্টরিয়াল বডির সদস্য ও অন্যান্য হলের প্রভোস্টদের নিয়ে জরুরি বৈঠকে বসেছি। উপাচার্য মহোদয় ও উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে পরবর্তী পদক্ষেপ জানিয়ে দেওয়া হবে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম ও পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে।

প্রসঙ্গত, বাংলাদেশ ছাত্রলীগের ফেসবুক পেইজ থেকে ৩০ সেপ্টেম্বর রাত ১১ টা ৪৯ মিনিটে ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তিতে কুবি শাখা ছাত্রলীগের বর্তমান কমিটিকে বিলুপ্ত ঘোষণা করা হয়। কিন্তু এর আধাঘন্টার মধ্যেই কোনো এক অজানা কারণে বিজ্ঞপ্তিটি সরিয়ে নেওয়া হয়। 

কমিটি বিলুপ্তি বিষয়টির সত্যতা নিশ্চিতে বাংলাদেশ ছাত্রলীগের নির্বাহী সংসদের একাধিক নেতার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তাদের মধ্যে তথ্যগত পার্থক্য দেখা যায়।


সর্বশেষ সংবাদ