চলতি সপ্তাহে পিএসসি’র সংস্কার ও চাকরির পরীক্ষা শুরুর দাবি সারজিসের

সারজিস আলম
সারজিস আলম  © ফাইল ছবি

কোটা সংস্কার আন্দোলন শুরুর পর থেকেই কার্যত স্থবির হয়ে পড়েছে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। এই স্থবিরতা কাটাতে একাধিক উদ্যোগ নেওয়া হলেও সরকারের পক্ষ থেকে কোনো নির্দেশনা না পাওয়ায় স্থবিরতা কাটেনি। এ অবস্থায় চলতি সপ্তাহের মধ্যে সাংবিধানিক প্রতিষ্ঠানটির সংস্কার দাবি করে চাকরির পরীক্ষাগুলো শুরুর দাবি জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম।

শনিবার (৫ অক্টোবর) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড আইডিতে দেওয়া এক স্ট্যাটাসে এ দাবি করেন তিনি।

সারজিস বলেন, ‘এই সপ্তাহের মধ্যে PSC সংস্কার করে চাকুরি প্রত্যাশিদের জব এক্সামগুলো শুরু করতে হবে ৷ যে তরুণ প্রজন্ম এই অভ্যুত্থানের অগ্রনায়ক তাদের প্রায়োরিটির কথা ভুলে গেলে চলবে না ৷’

জানা গেছে, ৫ আগস্টের পর পিএসসি থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো পত্রগুলোর ৯০ শতাংশের প্রতিউত্তর মেলেনি। পিএসসির পরিস্থিতি জানিয়ে চিঠি দেওয়া হলেও কোনো সাড়া পাওয়া যায়নি। প্রতিনিয়ত চাকরিপ্রার্থীরা পিএসসিতে এসে বিক্ষোভ করছেন, তাদের দাবির বিষয়ে জানানো হলেও কোনো পরামর্শ ও নির্দেশনা মন্ত্রণালয় দেয়নি। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সঙ্গে পিএসসি এখন অনেকাংশে সংযোগবিহীন। এ অবস্থায় বিভিন্ন মহল ও চাকরিপ্রার্থীদের পক্ষ থেকে পিএসসির সংস্কারের দাবি ওঠে। সেই দাবি জানিয়ে এবার কথা বললেন সারজিস আলম।


সর্বশেষ সংবাদ