কিছুক্ষণের মধ্যে ৪১তম নন-ক্যাডারের বিজ্ঞপ্তি, পদ ৪ হাজারের বেশি

সরকারি কর্ম কমিশন
সরকারি কর্ম কমিশন  © ফাইল ফটো

৪১তম বিসিএসের নন-ক্যাডারে বিভিন্ন গ্রেডে চার হাজারের অধিক প্রার্থী নিয়োগের সুপারিশ করতে যাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। কিছুক্ষণের মধ্যে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। আজ বুধবার পিএসসি’র একাধিক দায়িত্বশীল সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য জানিয়েছেন।

ওই সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানিয়েছে, ৪১তম বিসিএসের মাধ্যমে নন-ক্যাডারে নিয়োগ সুপারিশের জন্য শূন্য পদের সংখ্যা ৪ হাজারের অধিক। আবেদন গ্রহণের বিজ্ঞপ্তি কিছুক্ষণের মধ্যে পিএসসির ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

গত ৩ আগস্ট ৪১তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করে পিএসসি। এই বিসিএসের মাধ্যমে ২ হাজার ৫২০ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করা হয়। পেশাগত ১৬টি ক্যাডারে যোগ্য প্রার্থী না পাওয়ায় কাউকে সুপারিশ করতে পারেনি পিএসসি। এ ছাড়া নন-ক্যাডারে ৯ হাজার ৮২১ জন প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ করা হয়েছে।

২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন করেন চার লাখের বেশি প্রার্থী। ২০২১ সালের আগস্টের শুরুতে ৪১তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করে পিএসসি।

প্রিলিমিনারি পরীক্ষায় ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হন। তারা লিখিত পরীক্ষায় অংশ নেন। গত বছরের ১০ নভেম্বর ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়। এতে ১৩ হাজার জন উত্তীর্ণ হন।


সর্বশেষ সংবাদ