‘এক বিসিএসের জন্য অন্য বিসিএসের ফল আটকে থাকবে না’

সহকারি কর্ম কমিশন
সহকারি কর্ম কমিশন  © ফাইল ফটো

একটি বিসিএস শেষ না হলে অন্য বিসিএসের ফল প্রকাশ করা যাবে না এমন কোনো লিখিত নিয়ম নেই বলে জানিয়েছেন সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান সোহরাব হোসাইন।

বুধবার (১৯ জুলাই) সকালে দ্যা ডেইলি ক্যাম্পাসের করা এক প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

জানা গেছে, ৪০তম বিসিএসে উত্তীর্ণদের অনেকেই সহকারী প্রকৌশলীর ১৫৬টি শূন্য পদে আবেদন করেছিলেন। তবে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ নিয়োগ বন্ধ করার কথা বলা হয়েছে। এ কারণে ৪০তম বিসিএস থেকে নন-ক্যাডার নিয়োগে সময় লাগবে।

আরও পড়ুন: ৪১তম বিসিএসের চূড়ান্ত ফল শিগগিরই: চেয়ারম্যান

চাকরিপ্রার্থীদের অনেকেই বলছেন, ৪০তম বিসিএসের নন-ক্যাডারে নিয়োগের সুপারিশ না করা পর্যন্ত ৪১তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হবে। ৪০তম বিসিএসের নিয়োগ সুপারিশ শেষে ৪১তম বিসিএসের ফল প্রকাশ করবে পিএসসি।

এ প্রসঙে্গ পিএসসি চেয়ারম্যান বলেন, ৪০তম বিসিএসের কার্যক্রম শেষ না হলে ৪১তম বিসিএসের ফল প্রকাশ করা যাবে না, এমন কোনো নিয়ম নেই। ৪১তম বিসিএসের চূড়ান্ত ফল তৈরির কাজ চলমান রয়েছে। এটি শেষ হলে দ্রুত সময়ের মধ্যে ফল প্রকাশ করা হবে। 

তিনি আরও বলেন, ৪০তম বিসিএসে নন-ক্যাডারে নিয়োগ সুপারিশ নিয়ে কিছু জটিলতা তৈরি হয়েছে। এই জটিলতা নিরসে কাজ করছে পিএসসি। তবে এই বিসিএসের জন্য ৪১তম বিসিএসের ফলাফল আটকে থাকবে না। দুই বিসিএসের কার্যক্রম স্বাভাবিক নিয়মেই হবে।


সর্বশেষ সংবাদ