বিসিএসের জন্য ১৫টি বোর্ড গঠন করতে চায় পিএসসি

সরকারি কর্ম কমিশন
সরকারি কর্ম কমিশন  © ফাইল ছবি

বিসিএসের ভাইভা চলাকালে বোর্ড সংখ্যা কম হওয়ায় বিলম্ব হচ্ছে বলে জানিয়েছেন সরকারি কর্ম কমিশন (পিএসসি) চেয়ারম্যান সোহরাব হোসাইন। তিনি বলেছেন, এখন বোর্ড রয়েছে ৯টি। পিএসসির সদস্য ছাড়া অন্য কাউকে বোর্ডের চেয়ারম্যান করার সুযোগ নেই। সদস্য সংখ্যা বাড়ানোর কথা বলা হয়েছে। সদস্য সংখ্যা বাড়লে ১৫টি বোর্ড গঠন করতে চান বলেও জানান তিনি।

সোহরাব হোসাইন গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, বোর্ড বাড়লে দ্রুত ভাইভা শেষ করা যাবে। সুপারিশও দ্রুত হবে। ৪৬তম বিসিএস থেকে এক বছরে একটি বিসিএস শেষ করার পরিকল্পনা বাস্তবায়ন করা যাবে। কোভিডের মতো কঠিন কোনো পরিস্থিতি তৈরি না হলে টার্গেট অনুযায়ী কাজ করা যাবে বলে মনে করেন তিনি।

কমিশনের চেয়ারম্যান বলেন, ৪৬তম বিসিএস থেকে এক বছরে কার্যক্রম শেষ করা হবে। আগের কাজ শেষ করে নতুন পরিকল্পনা বাস্তবায়ন করা যাবে। ৪৪তম বিসিএসের খাতা বিতরণ চলছে। তাদেরই খাতা দেওয়া হচ্ছে, যারা নির্ধারিত সময়ে দেখা শেষ করে জমা দিতে পারবেন। ৪৩তম বিসিএসের খাতা দেখাও শেষ পর্যায়ে। শেষ হলে ফলাফল প্রকাশ করা হবে। চলমান বিসিএসগুলো ছয় মাসে একটি করে সুপারিশ করা সম্ভব হবে বলে আশা করেন তিনি।

বর্তমানে চারটি বিসিএসের কার্যক্রম একসঙ্গে চালাচ্ছে পিএসসি। ৪১, ৪৩, ৪৪ ও ৪৫তম বিসিএস’র কার্যক্রম একসঙ্গে চলায় চাকরিপ্রার্থীরাও হতাশ। মৌখিক পরীক্ষা চলছে ৪১তম বিসিএসের। লিখিত পরীক্ষা শেষ হয়েছে ৪৩ ও ৪৪তম বিসিএসের। ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা হবে ১৯ মে।

চারটি বিসিএসের কার্যক্রমে জট লাগায় ক্ষুব্ধ চাকরিপ্রার্থীরা। তবে দ্রুত এ কার্যক্রম শেষ করার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে পিএসসি। ছয় মাসে একটি বিসিএসের একটির কার্যক্রম শেষ করতে চায় কমিশন।


সর্বশেষ সংবাদ