আহ্ছানউল্লা বিশ্ববিদ্যালয়ে জলবায়ুর পরিবর্তনবিষয়ক সেমিনার

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন মেয়র আতিকুল ইসলাম
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন মেয়র আতিকুল ইসলাম  © টিডিসি ফটো

আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জলবায়ুর পরিবর্তনবিষয়ক সেমিনার  অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৮ আগস্ট) এ সেমিনারের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। সেমিনারে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ ফাজলী ইলাহী।

গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যার কাজী রফিকুল আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের সদস্য প্রফেসর ড. এম. শমসের আলী ও আহ্ছানউল্লা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মাহবুববুর রহমান।

প্রধান বক্তা ছিলেন বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. মজিবুর রহমান, অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জিইজিআইএসের এক্সুকেটিভ ডিরেক্টর ড. মালিক ফিদা এ খান ও স্বাগত বক্তব্য দেন সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. শারমিন রেজা চৌধুরী।

আরও পড়ুন: আহছানউল্লা স্বর্ণপদক পেলেন অধ্যাপক ড. আনিসুজ্জামান

বক্তারা পরিবেশ দূষণের ফলে জলবায়ু পরিবর্তনে যে ক্ষতি হতে পারে এবং জলবায়ু পরিবর্তন রোধে ও পরিবেশ দূষণ রোধে করণীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে আতিকুল ইসলাম বলেন, জলবায়ু পরিবর্তন মোকাবেলায় আমরা কাজ করছি। অনেক আবাসন প্রকল্প পরিবেশের নীতিমালা মানছেন না। তাদেরকে পরিবেশের ক্ষতি করে এমন প্রকল্প বাস্তবায়ন করতে দেওয়া হবে না। যে এলাকায় যে খেলার মাঠ দেখানো হয়েছে সেগুলো সেখানেই বা অন্য কোনো স্থানে করতে হবে। ঢাকার আশে-পাশের খালগুলো উদ্ধার করা হবে এবং পরিবশবান্ধব করা হবে।

বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ড. এস. এম খলিলুর রহমান, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মো. মোস্তাফিজুর রহমান, রেজিস্ট্রার ড. মো. মোশারফ হোসেন, বোর্ড অব ট্রাস্টিজের সেক্রেটারি মো. আনোয়ার হোসেন, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, অফিস প্রধান, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীর এ সময় উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ