খেলনা পিস্তল দিয়ে ছিনতাইকালে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র গ্রেপ্তার

রিফাত খান রাব্বি
রিফাত খান রাব্বি   © ফাইল ছবি

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুরে প্রাইভেটকার ছিনতাইকালে একটি খেলনা পিস্তল ও দেশীয় অস্ত্রসহ রিফাত খান রাব্বি (২৬) নামে এক বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রকে গ্রেপ্তার করেছে পুলিশ। রবিবার (২৪ জুলাই) রাত ৯টার দিকে মহাসড়কের মির্জাপুর উপজেলার জামুর্কী ইউনিয়নের আছিমতলা নামক স্থান থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

রাব্বি জেলার দেলদুয়ার উপজেলার টুকনিখোলা গ্রামের ইলিয়াস রহমান খানের ছেলে। তিনি নিজেকে ঢাকার উত্তরার শান্তা মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির ছাত্র দাবি করেছেন বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ জানায়, রবিবার দেলদুয়ারের পাথরাইল থেকে পরিবারের লোকজন নিয়ে ঢাকা যাবে বলে টাঙ্গাইল থেকে একটি প্রাইভেটকার ভাড়া করেন রাব্বি।

বিকেল চারটার দিকে প্রাইভেটকার পাকুল্যা এলাকায় পৌঁছালে রাব্বি চালককে জানান, পরিবারের লোকজন চন্দ্রা বাসস্ট্যান্ড থেকে উঠবে। তখন চালকের সন্দেহ হলে তিনি যাবেন না বলে জানায়। রাব্বি কৌশলে চালককে ফুসলিয়ে ঢাকার দিকে নিতে থাকেন। আছিমতলা নামক স্থানে আসার পর চালক হালিম গাড়ি থামান। এ সময় রাব্বি তার পকেট থেকে খেলনা পিস্তল ও দেশীয় অস্ত্র বের করে গুলি করার ভয় দেখান।

চালক গাড়ি থেকে নেমে আশপাশের লোকজনের সাহায্য চান। লোকজন এগিয়ে এলে রাব্বি খেলনা পিস্তল ও দেশীয় ধারালো অস্ত্র একটি ব্যাগে ভরে রাস্তার পাশে ফেলে পালানোর চেষ্টা করেন। স্থানীয় লোকজন তাকে আটক করে মির্জাপুর থানা পুলিশকে খবর দেয়।

খবর পেয়ে মির্জাপুর থানার উপপরিদর্শক (এসআই) নাসিরুজ্জামান ঘটনাস্থলে গিয়ে খেলনা পিস্তল ও দেশীয় ধারালো অস্ত্রসহ তাকে গ্রেপ্তার করেন।

মির্জাপুর থানার ওসি আবু সালেহ মাসুদ করিম বলেন, গ্রেপ্তারকৃত রিফাত খান রাব্বি নিজেকে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র বলে দাবি করেছে। থানায় মামলা হয়েছে। সোমবার তাকে আদালতের মাধ্যমে টাঙ্গাইল জেলহাজতে পাঠানো হয়েছে।


সর্বশেষ সংবাদ