আহ্ছানউল্লা ইউনিভার্সিটির নতুন ভিসি আইআইইউটির অধ্যাপক আশরাফুল হক

অধ্যাপক ড. আশরাফুল হক
অধ্যাপক ড. আশরাফুল হক  © সংগৃহীত

বেসরকারি বিশ্ববিদ্যালয় আহ্ছানউল্লা ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজির নতুন ভাইস চ্যান্সেলর (ভিসি) নিয়োগ দিয়েছে সরকার। রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনে ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইআইইউটি) ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আশরাফুল হককে এই পদে নিয়োগ দিয়ে মঙ্গলবার (২৭ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয় থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে তিনটি শর্ত দেয়া হয়েছে। এসব শর্তের মধ্যে রয়েছে- ভাইস চ্যান্সেলর পদে তাঁর নিয়োগের মেয়াদ হবে যোগদানের তারিখ হতে চার বছর। তবে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এই নিয়োগ আদেশ বাতিল করতে পারবেন; তিনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত বেতন ভাতা প্রাপ্য হবেন এবং পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন; তিনি বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ অনুযায়ী দায়িত্ব পালন করবেন।

অধ্যাপক ড. আশরাফুল হক চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট),  যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষক নিয়োগের জন্য বিভিন্ন সিলেকশন বোর্ডে বিশেষজ্ঞ সদস্য হিসেবে কাজ করেছেন। বর্তমানে তিনি পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরের বিশেষজ্ঞ সদস্য হিসেবে কর্মরত আছেন। এছাড়াও তিনি বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কমিটিতে বিশেষজ্ঞ কারিগরি সদস্য হিসেবে কাজ করছেন।

তিনি ৪১টি আন্তর্জাতিক জার্নাল পেপার এবং ৫৯টি কনফারেন্স প্রসিডিংসসহ ১০০টি গবেষণাপত্র প্রকাশ করেছেন। তিনি বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সেমিনার, ওয়ার্কশপ, কনফারেন্সে সাংগঠনিক চেয়ার, সেশন চেয়ার, মূল বক্তা, পেপার রিভিউয়ার ইত্যাদি হিসেবে কাজ করেছেন। তার গবেষণার আগ্রহ পাওয়ার কনভার্টার এবং মোটর ড্রাইভে কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ। তিনি পুনর্নবীকরণযোগ্য শক্তিতে পাওয়ার ইলেকট্রনিক্সের প্রয়োগের গবেষণার সাথে জড়িত।


সর্বশেষ সংবাদ