স্থায়ী সনদ পেল গ্রিন ইউনিভার্সিটি

গ্রিন ইউনিভার্সিটি
গ্রিন ইউনিভার্সিটি  © ফাইল ছবি

স্থায়ীভাবে বিশ্ববিদ্যালয় স্থাপন ও পরিচালনার সনদ পেয়েছে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ।নারায়ণগঞ্জের রূপগঞ্জের পূর্বাচল আমেরিকান সিটি— এই ঠিকানায় স্থায়ীভাবে শিক্ষা কার্যক্রম পরিচালনা করতে পারবে বেসরকারি এই বিশ্ববিদ্যালয়।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) মতামত অনুযায়ী ও বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ এর ১০ ধারা মোতাবেক গ্রিন ইউনিভার্সিটিকে এ সনদ দেওয়া হয়েছে।  শিক্ষার গুণগতমান বজায় রেখে উচ্চ শিক্ষা কার্যক্রম পরিচালনার স্বীকৃতিস্বরূপ গ্রিন ইউনিভার্সিটিকে এই সনদ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

সোমবার (০১ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব (বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা-১) ড. মো. ফরহাদ হোসেন স্বাক্ষরিত এক স্মারকে এ তথ্য জানানো হয়। এতে আরও বলা হয়, ‘যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হলো’।

স্থায়ী সনদ পাওয়ার খবরে আনন্দ প্রকাশ করে গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ শরীফ উদ্দিন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘এটি অনেক বড় ঘটনা। গুণগত মানসম্পন্ন উচ্চশিক্ষা প্রদানের চ্যালেঞ্জে আমরা আরেক ধাপ এগিয়ে গেলাম। এই সনদ আমাদের এগিয়ে যেতে আরও সহায়তা করবে।’

বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০ মোতাবেক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ১২ বছরের মধ্যে নিজস্ব স্থায়ী ক্যাম্পাসে সকল কার্যক্রম স্থানান্তরের বাধ্যবাধকতা রয়েছে।

 

সর্বশেষ সংবাদ