এসইউবি ইংরেজি বিভাগের পুনর্মিলনী

এসইউবি ইংরেজি বিভাগের পুনর্মিলনী
এসইউবি ইংরেজি বিভাগের পুনর্মিলনী  © সৌজন্যে প্রাপ্ত

“পুরানো সেই দিনের কথা, ভুলবি কি রে হায়, ও সে চোখের দেখা, প্রাণের কথা—সেই কি ভোলা যায়?” এই শ্লোগানে অনুষ্ঠিত হয়েছে ঢাকার দক্ষিণ পূর্বাচলে অবস্থিত স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের (এসইউবি) ইংলিশ স্টাডিজ বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী।

শুক্রবার (৩ মে) বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব ইংলিশ স্টাডিজ অ্যালামনাই এসোসিয়েশনের উদ্যোগে আয়োজন করা হয় অনুষ্ঠানটি।

অনুষ্ঠানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী এবং তাদের পরিবারের মাঝে হাসি, আনন্দ, স্মৃতিচারণ, আড্ডা ও কোলাহলে মুখর হয়ে উঠেছিল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। পুরোনো বন্ধুদের কাছে পেয়ে অনেকেই আবেগ-আপ্লুত হয়ে উঠেন। সাথে সাথে চলে পরস্পরের কুশল বিনিময়।

“Time marches on but memories stay” শিরোনামে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সকালে উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মফিজুর রহমান প্রধান অতিথি হিসেবে কেক কেটে পুনর্মিলনীর উদ্বোধন করেন। অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল অতিথিদের আলোচনা ও সাবেক শিক্ষার্থীদের স্মৃতিচারণ। দ্বিতীয় পর্বে ছিল ফটোসেশন, স্পোর্টস, র‍্যাফেল ড্র সহ নানান জমকালো আয়োজন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের রেজিস্ট্রার- ব্রিগে. জেনা. মো. জামাল হোসেন, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি (এল পি আর) এবং কোষাধ্যক্ষ ড. মো. হাসান কাওসার। অতিথির আসনে ছিলেন বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান অধ্যাপক এএমএম হামিদুর রহমান এবং তৌহিদা ইয়াসমিন হুমায়রা।

বিভাগের উপদেষ্টা অধ্যাপক ড সাইদুর রহমানের স্বাগত বক্তব্য প্রদানের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে তিনি প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের সমন্বয়ে বিভাগের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা সম্পর্কে তুলে ধরেন। প্রাক্তন শিক্ষার্থীদের পক্ষ থেকে স্বাগত বক্তব্য প্রদান করেন মোকাম্মল হোসেন নবীন।

দিনব্যাপী আমন্ত্রিত অতিথিবৃন্দের বক্তব্যের পাশাপাশি অনুষ্ঠানের সমাপনী পর্বে ছিল পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া র‍্যাফেল ড্র, ক্রীড়া প্রতিযোগিতাসহ নানা আয়োজন প্রায় ২০০ শিক্ষার্থী উপস্থিতি ছিলেন অনুষ্ঠানে।

ডিপার্টমেন্ট অফ ইংলিশ স্টাডিজের বিভাগীয় প্রধান সাদাত হাসানের বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানটির পরিসমাপ্তি ঘোষিত হয়। উক্ত অনুষ্ঠানের সঞ্চালনা করেন উক্ত বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর সভাপতি মোকাম্মেল হোসেন নবীন।


সর্বশেষ সংবাদ