ব্র্যাক ইউনিভার্সিটিতে ‘একুশ শতকে বাংলাদেশ: শিক্ষার রূপান্তর’ বই নিয়ে আলোচনা

আলোচনা অনুষ্ঠান
আলোচনা অনুষ্ঠান  © টিডিসি ফটো

ব্র্যাক ইউনিভার্সিটির প্রফেসর ইমেরিটাস এবং বিশিষ্ট শিক্ষাবিদ মনজুর আহমদ রচিত ‘একুশ শতকে বাংলাদেশ: শিক্ষার রূপান্তর’ শীর্ষক বইয়ের ওপর মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৭ মার্চ)  ব্র্যাক ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলরের কনফারেন্স কক্ষে এই আলোচনার আয়োজন করা হয়। 

প্রথমা প্রকাশনের এই বইটি গত বছর প্রকাশিত বইয়ের মধ্যে গুণমান ও শৈল্পিক বিচারে সেরা বই হিসেবে নির্বাচিত হয়েছে এবং এজন্য মুনীর চৌধুরি স্মৃতি পুরস্কার লাভ করেছে প্রথমা প্রকাশন।  

এই বইটিতে প্রফেসর মনজুর আহমদ বাংলাদেশের বর্তমান শিক্ষা ব্যবস্থার প্রেক্ষিতে প্রাক-প্রাথমিক থেকে উচ্চশিক্ষা পর্যন্ত প্রতিটি স্তর ও সব ধারা- উপধারার পরিচয় প্রদান এবং এর বাস্তবতা বিস্তৃতভাবে তুলে ধরেছেন। সেই সাথে তিনি এই বইয়ে তার নিজস্ব চিন্তাধারা তুলে ধরেছেন যা ভবিষ্যতে বাংলাদেশের শিক্ষা পরিকল্পনার ক্ষেত্রে নীতি নির্ধারণে অত্যন্ত সহায়ক হবে। 

‘একুশ শতকে বাংলাদেশ: শিক্ষার রূপান্তর’ বইটি নিয়ে বিস্তারিত আলোচনা করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর ড. মুহাম্মদ আলমগির, ব্র্যাক ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর সৈয়দ মাহফুজুল আজিজ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ইমেরিটাস সৈয়দ মনজুরুল ইসলাম এবং টিচ ফর বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা মুনিয়া ইসলাম মজুমদার।


সর্বশেষ সংবাদ