কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশে মেডিকেল সেন্টার উদ্বোধন

উদ্বোধনের পর চুক্তি স্বাক্ষরিত
উদ্বোধনের পর চুক্তি স্বাক্ষরিত   © টিডিসি ফটো

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের (সিইউবি) শিক্ষার্থীদের জন্য মেডিকেল সেন্টার চালু করা হয়েছে। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের দ্বিতীয় তলায় স্টুডেন্ট জোন সংলগ্নে এই মেডিকেল সেন্টার উদ্বোধন করা হয়।

সিইউবি ও চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স যৌথভাবে মেডিকেল সেন্টারটি উদ্বোধন করে। উদ্বোধনে উপস্থিত ছিলেন দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ। 

প্রতিষ্ঠান দুটির মধ্যে ৫ বছরের জন্যে চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি সাক্ষরে সিইউবির পক্ষে স্বাক্ষর করেন সিইউবির ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) ও প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. গিয়াস ইউ আহসান এবং চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এর পক্ষে সাক্ষর করেন প্রতিষ্ঠানটির সিইও এস এম জিয়াউল হক।

চু্ক্তিতে সাক্ষদাতা হিসেবে স্বাক্ষর করেন প্রোজেক্ট ইনিশিয়েটর ও সিইউবি বোর্ড অব ট্রাস্টিজ এর সিনিয়র উপদেষ্টা অধ্যাপক রিদওয়ানুল হক।  

১৭ থেকে ৩৫ বছরের শিক্ষার্থীদের মধ্যে যে কেউ এই হেল্থ ইন্সুরেন্স সুবিধা নিতে পারবে। মেডিকেল সেন্টার থেকে শিক্ষার্থীরা প্রাথমিক চিকিৎসা নেয়ার সুযোগ পাবে। 

ক্যাম্পাসে মেডিকেল সেন্টার চালু হওয়ায় শিক্ষার্থীরা খুশি। বিশ্ববিদ্যালয়টির জনসংযোগ কর্মকর্তা আফজাল হোসেন সরকার বলেন, কয়েক দিন পূর্বে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দুর্বলতার কারণে আমাদের এক শিক্ষার্থী হঠাৎ অজ্ঞান হয়ে পরলে আমরা প্রাথমিক চিকিৎসা দেয়ার চেষ্টা করি। তখন অনুধাবন করি যে, ক্যাম্পাসে একটি মেডিকেল সেন্টার কত গুরুত্বপূর্ণ। মেডিকেল সেন্টার উদ্বোধন হওয়ায় আমরাও খুশি।

কর্তৃপক্ষ জানায়, সামনে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের (সিইউবি) সকলের জন্যে এই সুবিধা নিয়ে আসা হবে। 


সর্বশেষ সংবাদ