সফলতার কোনো শর্টকাট পথ নেই: নবীনদের উদ্দেশ্যে ইউআইইউ ভিসি

নবীনবরণ অনুষ্ঠানে ইউআইইউ উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল কাশেম মিয়া
নবীনবরণ অনুষ্ঠানে ইউআইইউ উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল কাশেম মিয়া  © টিডিসি ফটো

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ইউআইইউ) স্প্রিং-২০২৪ এর আন্ডারগ্র্যাজুয়েট ও পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিকালে বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিকস, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, স্কুল অব হিউম্যানিটিস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস এবং স্কুল অব লাইফ সায়েন্সেসের সদ্য ভর্তি হওয়া শিক্ষার্থীরা এতে অংশ নেন। নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল কাশেম মিয়া।

অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিকসের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মুসা, স্কুল অফ হিউম্যানিটিজ অ্যান্ড সোশ্যাল সায়েন্সেসের ডিন অধ্যাপক ড. হামিদুল হক এবং স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ডিন অধ্যাপক ড. হাসান সারোয়ার।

অনুষ্ঠানে ইউআইইউর উপর একটি প্রেজেন্টেশন প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম বিভাগের প্রধান ড. শেখ শফিউল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল কাশেম মিয়া বলেন, সফলতার কোন শর্টকাট পন্থা নেই। এজন্য তিনি শিক্ষার্থীদের ক্লাসে নিয়মিত উপস্থিতি, মনোযোগী হওয়া এবং নিজেকে সফল ও বিশ্বমানের দক্ষ মানবসম্পদ হিসাবে গড়ে উঠার ক্ষেত্রে নানামুখী দক্ষতা অর্জনের দিকে বিশেষ নজর দেওয়ার আহ্বান জানান।

ব্যবসায় প্রশাসন বিভাগের নবীন শিক্ষার্থী মাহামুদা জাহান সালমা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আজ আমাদের নবীনবরণ অনুষ্ঠানে ক্যাম্পাস নতুন সাজে সজ্জিত হয়েছে। আমরাও সুন্দর করে সেজে এসেছি। মনোরম সুন্দর পরিবেশে এমন আয়োজন যেকোনো শিক্ষার্থীকে মুগ্ধ করবে। আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা খুব বন্ধুভাবাপন্ন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ডা. মো. জুলফিকার রহমান বিশ্ববিদ্যালয়ের একাডেমিক নিয়মাবলি তুলে ধরেন। অন্যান্যদের মধ্যে ইউআইইউর দুজন প্রাক্তন শিক্ষার্থী নেসলে বাংলাদেশ লিমিটেডের লিড (ডিমান্ড ও সাপ্লাই প্ল্যানিং, ফুডস অ্যান্ড বেভারেজ) ফয়সাল আলম ও ইউআইইউর সিএসই বিভাগের প্রভাষক তারেক হাসান বক্তব্য প্রদান করেন। 

ইউআইইউ ক্যালচারাল ক্লাব দ্বারা একটি মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনের মধ্যে দিয়ে নবীনবরণ অনুষ্ঠান শেষ হয়। এছাড়া নবীনবরণ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রধান, পরিচালক, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা এবং অবিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ