ইউআইইউর ‘ইউনিভার্সিটি ইনোভেশন হাব-স্মার্ট ইউনিবেটর’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ইউআইইউতে ‘ইউনিভার্সিটি ইনোভেশন হাব-স্মার্ট ইউনিবেটর’ এর উদ্বোধন করা হয়েছে
ইউআইইউতে ‘ইউনিভার্সিটি ইনোভেশন হাব-স্মার্ট ইউনিবেটর’ এর উদ্বোধন করা হয়েছে  © টিডিসি ফটো

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) ‘ইউনিভার্সিটি ইনোভেশন হাব-স্মার্ট ইউনিবেটর’ এর উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার (১৮ অক্টোবর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্রে শেখ রাসেল দিবসে সম্মাননা প্রদান অনুষ্ঠান থেকে অনলাইনে মাধ্যমে এই ইনোভেশন হাব উদ্বোধন করেন তিনি।

এই উদ্যোগটি বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের আওতাধীন ডিজিটাল এন্টারপ্রেনারশিপ অ্যান্ড ইনোভেশন ইকোসিস্টেম ডেভেলপমেন্ট প্রকল্পের (ডিইআইইডি) অধীনে নেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিসহ তিনটি বিশ্ববিদ্যালয়ের ইনোভেশন হাব এর উদ্বোধন করেন এবং আরো সাতটি বিশ্ববিদ্যালয়ে এই হাব এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এই উপলক্ষে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইনোভেশন হাবে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউআইইউর উপাচার্য প্রফেসর ড. মো. আবুল কাশেম মিয়া। বক্তা হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ইউনিভার্সিটি অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজির চেয়ারম্যান ও চ্যান্সেলর আবুবকর হানিপ এবং প্রাভা হেলথের প্রতিষ্ঠাতা, চেয়ার এবং সিইও সিলভানা কাদের সিনহা।

এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউআইইউ আইআরআইআইসির পরিচালক এবং সিমেড হেলথের প্রতিষ্ঠাতা প্রফেসর ড. খন্দকার আব্দুল্লাহ আল মামুন।  

প্রধান অতিথি প্রফেসর ড. মো. আবুল কাশেম মিয়া বলেন, ইনোভেশন হাবের লক্ষ্য হল দেশের অর্থনৈতিক উন্নয়নকে ত্বরান্বিত করা, নতুন উদ্ভাবনে উৎসাহিত করা ও বাণিজ্যিকরণ এবং নতুন নতুন কর্মসংস্থানের সুযোগ তৈরি করা।

উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তাবৃন্দ, শিক্ষাবিদ, সরকারি ও বেসরকারি কর্মকর্তা, গবেষক, অন্যান্য বিশিষ্ট অতিথিরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ