শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে শিক্ষা সফরে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়র শিক্ষা সফর
স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়র শিক্ষা সফর  © টিডিসি ফটো

প্রতি বছর নিয়মিতভাবে শিক্ষক-শিক্ষার্থীসহ শিক্ষা সফর করে আসছে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় বাংলাদেশ। স্বাস্থ্যসম্মত উপায়ে আধুনিক প্রযুক্তির মাধ্যমে খাবার উৎপাদন ও বিপণন কৌশল সম্পর্কে জানানো ছিল এই শিক্ষা সফরের মূল উদ্দেশ্য।

গত মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) একটি শিক্ষা সফরের আয়োজন করে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়। এতে বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগ, ব্যবসা প্রশাসন বিভাগ ও পরিবেশ বিজ্ঞান বিভাগসহ অন্য বিভাগের শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তাগণ অংশ নেন।

এবারের ভেন্যু ছিল গাজীপুরে টঙ্গিতে অবস্থিত 'আকিজ বেকারস লিমিটেডের' ফ্যাক্টরি। আকিজ বেকারস লিমিটেডের সহকারী ইভেন্ট ম্যানেজার ফাহিম হাসানের সার্বিক তত্ত্বাবধানে শিক্ষার্থীরা ফ্যাক্টরির বিভিন্ন অংশ পরিদর্শন করে। খাবার উৎপাদনের এসব অংশে জার্মান প্রযুক্তির মাধ্যমে স্বাস্থ্যসম্মত উপায়ে দেশের জনগণের জন্য তৈরি হয় বিভিন্ন ধরনের খাদ্য সামগ্রী। দক্ষিণ এশিয়ায় আকিজ বেকারস লিমিটেডই প্রথম এসব আধুনিক প্রযুক্তির সংযোজন করেছে জেনেও শিক্ষার্থীরা উচ্ছ্বাস প্রকাশ করেন।

2f1d6416-cc6a-4f77-b1ac-2e6a4bb29ef7

ফ্যাক্টরির বিভিন্ন অংশ পরিদর্শনের পাশাপাশি শিক্ষা সফরের অংশ হিসেবে বিনোদন ও খেলাধুলার আয়োজন করা হয়। শিক্ষা সফরটির সার্বিক তত্ত্বাবধানে ছিল স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের 'স্টুডেন্ট ওয়েলফেয়ার'।


সর্বশেষ সংবাদ