মাইক্রোসফট ভেঞ্চারে যোগ দিলেন বিইউবিটি শিক্ষার্থী শাকিল

শাকিল হোসেন
শাকিল হোসেন  © টিডিসি ফটো

প্রযুক্তি প্রতিষ্ঠান মাইক্রোসফট এবং সাংহাই মিউনিসিপ্যাল গভর্নমেন্টের জয়েন্ট ভেঞ্চার উইক্রিসফটে (WICRESOFT) টেকনিক্যাল সাপোর্ট ইঞ্জিনিয়ার হিসেবে যোগ দিচ্ছেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজির (বিইউবিটি) সাবেক শিক্ষার্থী শাকিল হোসেন। ইতিপূর্বে তিনি দেশীয় কিছু শীর্ষ প্রতিষ্ঠানে সিস্টেম এডমিনিস্ট্রেটর এবং নেটওয়ার্ক  ইন্জিনিয়ার হিসেবে কর্মরত ছিলেন।

অদম্য পরিশ্রমী এই তরুণ ২০১৭ সালে বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনলোজি থেকে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে স্নাতক সম্পন্ন করেন। 

তিনি আগষ্ট ২০২৩ থেকে উইক্রিসফটের সাংহাই শাখায় মাইক্রোসফট-৩৬৫ (MICROSOFT 365) এর টেকনিক্যাল সাপোর্ট ইঞ্জিনিয়ার হিসেবে তিনি যোগদান করবেন। শাকিল হোসেনের উইক্রিসফট যাত্রা ছিলো বেশ চ্যালেঞ্জিং, জানুয়ারি ২০২৩ প্রথম ধাপের ইন্টারভিউয়ের পর তাকে এরপর একটি লম্বা ট্রেইনিং প্রসেসের মধ্য দিয়ে যেতে হয় এবং পর্যায়ক্রমে আরো তিন ধাপের ইন্টারভিউয়ের মাধ্যমে তাকে চূড়ান্তভাবে  নির্বাচিত করা হয়। 

প্রসঙ্গত, উইক্রিসফট হল বিশ্বখ্যাত প্রযুক্তি প্রতিষ্ঠান মাইক্রোসফট এবং সাংহাই মিউনিসিপ্যাল গভর্নমেন্টের একটি মিলিত প্রতিষ্ঠান যারা তথ্য প্রযুক্তি সংক্রান্ত সেবা প্রদান করে থাকে।


সর্বশেষ সংবাদ