প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন দুই বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী

আহসানউল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি এবং ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি
আহসানউল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি এবং ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি  © লোগো

স্নাতক ও সম্মানের সর্বোচ্চ ফলাফলের ওপর ভিত্তি করে পাবলিক বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি এবার ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন দেশের দুই বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

সোমবার (১ মে) নিজেদের ওয়েবসাইটে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীদের নাম প্রকাশ করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। এতে আহসানউল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির এক শিক্ষার্থী এবং ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির এক শিক্ষার্থীকে স্বর্ণপদকের জন্য মনোনীত করা হয়েছে। 

স্বর্ণপদকের জন্য মনোনীত দুই শিক্ষার্থী হলেন- আহসানউল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি ইঞ্জিনিয়ারিং অনুষদের আলিজা শারমিন এবং ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের শামস তাসনিম সিনথিয়া।

আলিজা শারমিন ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে স্নাতকে সিজিপিএ ৩.৯৯২ এবং তাসনিম সিনথিয়া কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে স্নাতকে সিজিপিএ ৪.০০ অর্জন করেছেন।

উল্লেখ্য, উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের মেধাবিকাশে উৎসাহিত করতে ২০০৫ সাল থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান করে আসছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। এ বছর প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য ৩৬টি বিশ্ববিদ্যালয়ের ১৭৮ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে।


সর্বশেষ সংবাদ