আর. পি. সাহা বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস উদযাপন

  © টিডিসি ফটো

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে বেসরকারি আর. পি. সাহা বিশ্ববিদ্যালয়।

রবিবার (১৯ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন থেকে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়ক প্রদক্ষিণ করে অ্যাকাডেমিক ভবনে গিয়ে শেষ হয়। এসময় স্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো ক্যাম্পাস।

আরও পড়ুন: গ্র্যাজুয়েট নির্বাচনে গিয়ে মদ্যপানের অভিযোগ ঢাবির কর্মকর্তাদের বিরুদ্ধে

আরপিএসইউ উপাচার্য অধ্যাপক ড. মনীন্দ্র কুমার রায় এর সভাপতিত্বে এবং কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক জনাব মো. আসাদুজ্জামান এর সঞ্চালনায় অনুষ্ঠান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বঙ্গবন্ধুর অসামান্য আত্মত্যাগ নিয়ে বক্তব্য প্রদান করেন- আরপিএসইউ ফার্মেসি বিভাগের শিক্ষার্থী রুম্মান মাইশা, আইন ও মানবাধিকার বিভাগের প্রভাষক জনাব নিলাদ্রী পাইক, কলা ও সমাজ বিজ্ঞান অনুষদ ডিন অধ্যাপক ড. রবিউল হোসেইন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রবীন্দ্র নাথ শীল এবং কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা জনাব আবু আলম মো. শহীদ খান। 

এছাড়াও অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকমন্ডলী, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহন করেন।


সর্বশেষ সংবাদ