প্রাথমিক শিক্ষক নিয়োগ: দুই সপ্তাহে দুটি বিজ্ঞপ্তি আসছে

ক্লাস নিচ্ছেন প্রাথমিক শিক্ষক
ক্লাস নিচ্ছেন প্রাথমিক শিক্ষক  © ফাইল ছবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের আরও দুটি বিজ্ঞপ্তি আগামী দুই সপ্তাহে প্রকাশ করা হবে। দুটি বিজ্ঞপ্তির মাধ্যমে পাঁচটি বিভাগে শিক্ষক নিয়োগ দেওয়া হতে পারে।

জানা গেছে, সারা দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে বিভাগ ভিত্তিক শিক্ষক নিয়োগের উদ্যোগ নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একটি সূত্র জানিয়েছে, আগামী দুই সপ্তাহে পাঁচটি বিভাগের শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এর মধ্যে আগামী সপ্তাহে রাজশাহী, ময়মনসিংহ ও খুলনা বিভাগ আর পরের সপ্তাহে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে।

এ প্রসঙ্গে জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহম্মদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক সংকট দূর করতে আমরা বিভাগ ভিত্তিক শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছি। আগামী দুই সপ্তাহে আরও দুটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। 

কোন সপ্তাহে কোন কোন বিভাগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, বিজ্ঞপ্তি প্রকাশের কাজটি করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এ বিষয়ে তারাই ভালো বলতে পারবে।

এ বিষয়ে জানতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াতকে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।


সর্বশেষ সংবাদ