লন্ডনে সন্ত্রাসীদের হাতে বাংলাদেশি বংশোদ্ভূত কোরআনের হাফেজ খুন

নিহত মোহাম্মদ আকিল মেহেদী
নিহত মোহাম্মদ আকিল মেহেদী  © সংগৃহীত

পূর্ব লন্ডনে সন্ত্রাসীদের ছুড়িকাঘাতে প্রাণ হারিয়েছেন বাংলাদেশী বংশোদ্ভূত এক কোরআনের হাফেজ। গত শনিবার (৬ নভেম্বর) এই হত্যাকাণ্ডের পরদিন পরিবার তার লাশ শনাক্ত করে।

নিহত মোহাম্মদ আকিল মেহেদী (২২) পূর্ব লন্ডনে পরিবারের সঙ্গে থাকতেন। তিনি সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ঢাকা দক্ষিণ ইউনিয়নের কানিশাইল গ্রামের প্রবাসী জিয়াউর রহমানের ছেলে।

স্থানীয় পুলিশ জানিয়েছে, শনিবার সকালে পূর্ব লন্ডনের ব্রমলি বাই বো এলাকা থেকে মেহেদীর লাশ উদ্ধার করে তারা। পরদিন লাশটি মেহেদীর বলে নিশ্চিত করেন তার স্বজনরা। ঘটনাটিকে হত্যাকাণ্ড ধরে তদন্ত শুরু করেছে পুলিশ।

বাংলাদেশে থাকা নিহত আকিলের চাচা হাজী সুলেমান বলেন, লন্ডনে সন্ত্রাসীরা আকিলকে ছুরিকাঘাত করে হত্যা করেছে। লাশ দেশে আসবে কি না এখনও জানা যায়নি।

পরিবার সূত্রে জানা যায়, কুরআনের হাফেজ আকিল পূর্ব লন্ডন থেকে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা শেষে লন্ডনের ইস্ট একাডেমি থেকে স্নাতক করেন। এরপর ইসলাম ধর্ম নিয়ে উচ্চশিক্ষার জন্য মিশরে পড়ছিলেন। গত রমজানে লন্ডনের ফিন্সবারি পার্ক এলাকার একটি মসজিদে তারাবিহ নামাজ পড়ান তিনি। এরপর থেকে পূর্ব লন্ডনেই  পরিবারের সঙ্গে ছিলেন আকিল।    

টাওয়ার হ্যামলেটসের সাবেক ডেপুটি মেয়র অহিদ আহমদ বলেন, আকিল মেহেদীর মতো একজন তরুণ কুরআনে হাফেজের লাশ উদ্ধারের ঘটনায় কমিউনিটি গভীরভাবে শোকাহত। 


সর্বশেষ সংবাদ