উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন মারা গেছেন!

  © সংগৃহীত

সব জল্পনার অবসান। অবশেষে মারা গেলেন উত্তর কোরিয়ার শাসক কিম জং উন! এমনই বিস্ফোরক দাবি করেছে হংকং টিভি। শুধু দাবিই নয়, রীতিমত মৃত কিম জং উনের ছবিও প্রকাশ করেছে তারা। আর যা নিয়ে হইচই পড়ে গেছে। যদিও প্রকাশিত ছবি কিংবা দাবির স্বপক্ষে কোনো প্রমাণ দেখাতে পারেনি তারা।

এদিকে হংকং টিভির এম খবরে কোন প্রতিক্রিয়া দেয়নি উত্তর কোরিয়া বা মার্কিন যুক্তরাষ্ট্র। তাদের নীরবতা জটিলতা বাড়িয়ে দিয়েছে বহুগুণ। এদিকে উত্তর কোরিয়ার এই শাসকের শারীরিক অবস্থা খতিয়ে দেখতে সম্প্রতি পিয়ংইয়ংয়ে চিকিৎসক প্রতিনিধি দল পাঠিয়েছে চীন।

দুই সপ্তাহ আগে অস্ত্রোপচার হয় কিম জং উনের। তারপর থেকেই কিম জন উনের ভালো যাচ্ছে না বলে খবর। এরমধ্যেই দক্ষিণ কোরিয়ার সংবাদমাধ্যমের তরফে জানানো হয়, সংকটজনক অবস্থায় রয়েছেন কিম জং উন।

এমন সময়েই হংকং টিভিতে সম্প্রচারিত, ‘প্রয়াত হয়েছেন কিম জং উন।’ এমনকী উত্তর কোরিয়ার শাসকের মৃতদেহ শায়িত রয়েছে, এই ছবিও দেখা গেছে হংকং টিভিতে। যদিও এর সত্যতা এখনও যাচাই হয়নি। পরিস্থিতির উপর নজর রাখলেও কিমের মারা যাওয়া নিয়ে কোনো মন্তব্য করেনি ওয়াশিংটন বা ট্রাম্প প্রশাসন।

প্রসঙ্গত, অত্যধিক ধূমপান, স্থূলতা-সহ বেশ কিছু সমস্যা নিয়ে দীর্ঘদিন ধরেই ভুগছিলেন কিম জং উন। তার উপর ছিল মাত্রাতিরিক্ত কাজের চাপ। এর জেরেই হৃদযন্ত্রে অস্ত্রোপচার এবং তারপর থেকেই গুরুতর অসুস্থ কিম জং উন। গত দুই সপ্তারে বেশি সময়ে তাকে জনসমক্ষে দেখা যায়নি। সূত্র: এইসময়।


সর্বশেষ সংবাদ