উত্তর ইসরায়েলে হিজবুল্লাহর রকেট হামলা

উত্তর ইসরায়েলের কিরিয়াত ও শমোনায় হামলা চালিয়েছে হিজবুল্লাহ। রবিবার (২৭ অক্টোবর) সকালে (ইসরায়েলের স্থানীয় সময় রাত ৩ টার দিকে) এ হামলা চালানো হয়। তাৎক্ষণিকভাবে হামলায় হতাহত বা ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। ইসরায়েলি সংবাদমাধ্যমের বরাতে এ তথ্য জানিয়েছে আল-জাজিরা।

আল-জাজিরা জানিয়েছে, লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ এক বার্তায় বাসিন্দাদের সরিয়ে নেওয়ার নির্দেশ দেয়ার পর উত্তর ইসরায়েলে রকেট হামলা চালিয়েছে।

ইসরায়েলি সংবাদমাধ্যম ওয়াইনেটের (Ynet) বরাতে জানিয়েছে, ইসরায়েলের  কিরিয়াত ও শমোনায় বিমান হামলার সাইরেন বাজতে শোনা গেছে।

কয়েক ঘণ্টা আগের এ হামলার ঘটনার হতাহত বা ক্ষয়ক্ষতির বিস্তারিত তথ্য এখনো কোনও সংবাদমাধ্যম প্রচার করেনি।

এদিকে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি বর্বর হামলায় গত ৪৮ ঘণ্টায় আরও অর্ধশতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছেন। এতে করে উপত্যকাটিতে নিহতের মোট সংখ্যা ৪২ হাজার ৯০০ ছাড়িয়ে গেছে। এছাড়া গত বছরের অক্টোবর থেকে চলা এই হামলায় আহত হয়েছেন আরও লক্ষাধিক ফিলিস্তিনি।

গাজা উপত্যকার স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, গত ৪৮ ঘণ্টায় ইসরায়েলি বাহিনীর অব্যাহত আগ্রাসনে ৭৭ জন নিহত এবং আরও ২৮৯ জন আহত হয়েছেন। অনেক মানুষ এখনও ধ্বংসস্তূপের নিচে এবং রাস্তায় আটকা পড়ে আছেন কারণ উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছাতে পারছেন না।

ফিলিস্তিনি স্বাস্থ্য কর্তৃপক্ষ মনে করছে, গাজা উপত্যকা জুড়ে ধ্বংস হওয়া বাড়ির ধ্বংসস্তূপের নিচে এখনও ১০ হাজারেরও বেশি লোক নিখোঁজ রয়েছেন।


সর্বশেষ সংবাদ