যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে মনোনয়ন পেলেন ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্পকে প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছে রিপাবলিকান পার্টি
ডোনাল্ড ট্রাম্পকে প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছে রিপাবলিকান পার্টি  © এনবিসি নিউজ

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছে রিপাবলিকান পার্টি। তার রানিং মেট বা ভাইস প্রেসিডেন্ট প্রার্থীর নামও ঘোষণা করা হয়েছে। স্থানীয় সময় সোমবার উইসকনসিন অঙ্গরাজ্যের মিলওয়াকিতে দলের জাতীয় সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়। আগামী নভেম্বরে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

ভাইস প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে ওহাইও অঙ্গরাজ্যের সিনেটর জে ডি ভ্যান্সের নাম ঘোষণা করেন ডোনাল্ড ট্রাম্প। ভ্যান্স এক সময় তার কট্টর সমালোচক ছিলেন। তবে ২০২১ সালে ক্যাপিটল হিলের ঘটনার পর তারা ঘনিষ্ঠ হন। বিবিসির খবরে এ তথ্য জানানো হয়েছে।

শনিবার পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বাটলারে সমাবেশে অংশ নেন ট্রাম্প। সেখানে হামলাকারীর গুলিতে রক্তাক্ত হন তিনি। পরদিনই সম্মেলনে অংশ নিতে মিলাওয়াকিতে পৌঁছান তিনি। এর আগেই দল থেকে জানানো হয়, দলের জাতীয় সম্মেলন নির্ধারিত সময়ে হবে।

আরো পড়ুন: গুলিতে কান ফুটো হয়ে গেছে ট্রাম্পের

রিপাবলিকান পার্টির সম্মেলন চলবে আগামী ১৮ জুলাই পর্যন্ত। চার বছর পরপর এ সম্মেলন করে দলটি। এবারের সম্মেলনে ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন দেন বিভিন্ন রাজ্যের প্রতিনিধিরা (ডেলিগেট)। দলের ২ হাজার ৩৮৭ জন প্রতিনিধি তার প্রতি সমর্থন জানান।


সর্বশেষ সংবাদ