প্রিন্সিপালের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ, ভিডিও ভাইরালের পর ট্রেনের সামনে ঝাপ ছাত্রীর

ভারতে এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে প্রিন্সিপালের বিরুদ্ধে
ভারতে এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে প্রিন্সিপালের বিরুদ্ধে  © আনন্দবাজারের প্রতীকী ছবি

স্কুলের প্রিন্সিপালের বিরুদ্ধে এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ আনার পর ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়। এতে লজ্জায় আত্মহত্যার চেষ্টা করেছে ওই কিশোরী। ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করতে চেয়েছিল সে। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তার অবস্থা সঙ্কটজনক বলেই জানিয়েছেন চিকিৎসকেরা।

আনন্দবাজারের খবরে বলা হয়েছে, ঘটনাটি ভারতের উত্তরপ্রদেশের কৌশাম্বী জেলার কোখরাজ থানা এলাকার। গ্রামের রম্বালী শর্মা সরস্বতী বালমন্দির স্কুলের ছাত্রী ভুক্তভোগী কিশোরী। স্কুলের প্রিন্সিপালের বিরুদ্ধে অভিযোগ, তিনি ১৫ বছরের কিশোরীকে যৌন হেনস্থা ও ধর্ষণ করেছেন। চার দিন আগে যে ভিডিও সমাজমাধ্যমে ভাইরাল হয়, তাতে কিশোরীর সঙ্গে প্রিন্সিপালকে আপত্তিকর অবস্থায় দেখা গিয়েছিল। 

কিশোরীর পরিবারের অভিযোগ, ভিডিও দেখার পরই আত্মহত্যার সিদ্ধান্ত নিয়েছিল সে। এ ঘটনায় প্রিন্সিপালের বিরুদ্ধে থানায় অভিযোগ করা হয়েছে। ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারা এবং পকসো আইনে মামলা করা হয় তাঁর বিরুদ্ধে। পরে পুলিশ বিশেষ দল গঠন করে ঘটনার তদন্ত শুরু করে। যদিও এখনও অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়নি।

আরো পড়ুন: ঢাবি ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ, ছাত্র বলছেন—‘অনিচ্ছাকৃত ধাক্কা’

পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত চলাকালীন শনিবার দিল্লি-হাওড়া লাইনে ট্রেনের মালগাড়ির সামনে ঝাঁপিয়ে পড়ে কিশোরী। অপমান এবং লজ্জায় সে এ পদক্ষেপ নিয়েছে বলে ধারণা পুলিশের। তাঁকে উদ্ধার করে জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।


সর্বশেষ সংবাদ